শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

খুলনা জেলা পরিষদে দুদকের অভিযান

খুলনা প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১০১ Time View

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে খুলনা জেলা পরিষদে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। খুলনা জেলা সমন্বিত কার্যালয়ের একটি টিম অভিযান চালিয়ে গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র জব্দ করেছে। সোমবার (২৫ এপ্রিল) বেলা ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুই ঘণ্টা এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন দুদক খুলনা জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক বিজয় কুমার রায় এবং সহকারী পরিচালক মোঃ আল আমিন। খুলনা জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক বিজয় কুমার রায় বলেন, করোনাকালীন সময়ে টেন্ডার ছাড়াই হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজার ও মাস্ক ক্রয়, টেন্ডার বিহীন উন্নয়নমূলক কাজ করাসহ নানা ‘অনিয়ম-দুর্নীতির অভিযোগ দুদক তদন্ত করছে।

এর অংশ হিসেবে সোমবার বেলা ১১টার দিকে দুদকের টিম জেলা পরিষদে যায়। সেখানে দুপুর ১টা পর্যন্ত অভিযান চালিয়ে পর্যালোচনার জন্য কিছু কাগজপত্র ও গুরুত্বপূর্ণ ফাইল জব্দ করা হয়েছে খুলনা জেলা সমন্বিত কার্যালয়ের ডিডি আব্দুর ওয়াদুদ বলেন, ‘খুলনা জেলা পরিষদের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়ে আমাদের কাছে অভিযোগ ছিল।

কিছু রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে। আরও কিছু রেকর্ডপত্র চেয়ে এসেছি। এগুলো যাচাই বাছাইয়ের পর কোনও বিষয়ে অসঙ্গতি মনে হলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। অভিযানকালে কাউকে আটক করা হয়নি।

তবে অভিযোগের বিষয়ে আরো তদন্ত পুর্বক ব্যাবস্থা গ্রগন করা হবে। উল্লেখ্য দাকোপে ডাকবাংলায় মার্কেট তৈরির কাজে ব্যাপক অনিয়ম করে পজিশন বন্টনেও নয় ছয় করে মোটা অংকের টাকা তোলা হয়েছে বলে এলাকাসির অভিযোগ।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category