শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
শিরোনাম :
হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী গাইবান্ধার চরাঞ্চলে যাত্রীসহ পণ্য পরিবহনে একমাত্র জান হচ্ছে ঘোড়ার গাড়ি গোবিন্দগঞ্জে বালু তোলার মহোৎসব,রাত নামলেই শুরু হয় কর্মযজ্ঞ আসামে দুই আইএস জঙ্গি গ্রেপ্তার নাটোর সিংড়ায় আশ্রয়ণ প্রকল্পের ২০ টি ঘর ভস্মীভূত অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দুঃসংবাদ

লক্ষ্মীপুর জেলাতে ৪২ জন ভিক্ষুক পেলেন ১০দশ লাখ ৫০ হাজার টাকা

সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৭০ Time View

লক্ষ্মীপুরে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের সৃষ্টির লক্ষ্যে ৪২ জন ভিক্ষুকের মাঝে ১০দশ লাখ ৫০ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করা হয়েছে। সোমবার (২৫ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় জাতীয় সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে এই আর্থিক অনুদান দেওয়া হয়।

এসময় অসহায়, গরীব অসুস্থ ২২১ জনকে ১১ লাখ ৫পাঁচ হাজার টাকার দেওয়া হয়। লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ প্রধান অতিথি হিসেবে এসব চেক উপকারভোগীদের হাতে তুলে দেন। জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুর-এ আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন, শহর সমাজ সেবা কর্মকর্তা টিটু চন্দ্র ধর প্রমুখ।

জেলা সমাজসেবা কার্যালয় সূত্র জানায়, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের অর্থায়নে গরীব ও অসহায় ব্যক্তিদের চিকিৎসা এবং ভিক্ষবৃত্তি রোধে বিকল্প কর্মসংস্থানের জন্য অনুদান দেওয়া হয়।

এরমধ্যে ৫ হাজার টাকা করে চিকিৎসার জন্য ২২১ জনকে ১১ লাখ ৫ হাজার টাকা দেওয়া হয়। এছাড়া পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে ২৫ হাজার টাকা করে ৪২ জনকে ১০দশ লাখ ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধি অর্জন করেছে। এখন আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। সকলের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে আমরা অর্থনৈতিকভাবে আরও এগিয়ে যাব। ভিক্ষাবৃত্তি বন্ধ করে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার গুরুত্ব দিচ্ছে। অর্থনৈতিক সমৃদ্ধির মাধ্যমে আমরা একসময় উন্নত দেশে পরিণত হব।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category