শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

গোপালগঞ্জে উত্ত্যক্ত ও অপমান সইতে না পেরে তানিয়া নামে এক মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি
  • Update Time : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ১৯৯ Time View

উত্ত্যক্ত ও পরিবারের সদস্যদের অপমান সইতে না পেরে তানিয়া খানম (১৬) নামে গোপালগঞ্জে এক মাদ্রাসার ছাত্রী বিষপানে আত্মহত্যা করেছে।

শনিবার (১৬ এপ্রিল) সকালে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে  তানিয়ার মরদেহের ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় সদর উপজেলার কাজুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। তানিয়া কাজুলিয়া গ্রামের সহিদুল হাওলাদারের মেয়ে এবং স্থানীয় মাদ্রাসার কারিয়ানার ছাত্রী ছিলো।

তানিয়ার বাবা সহিদুল হাওলাদার জানান, তার মেয়ে প্রতিদিন বাড়ি থেকে মাদ্রাসায় আসা-যাওয়া করতো। পথে একই গ্রামের লিয়াকত শেখের ছেলে রমজান শেখ তাকে উত্যক্ত করতো। এ ঘটনা তানিয়া তার পরিবারকে জানায়। এ নিয়ে তানিয়ার বাবা সহিদুল হাওলাদার কয়েকদিন আগে লিয়াকত শেখের কাছে নালিশ করে। কিন্তু লিয়াকত শেখ কোনো কথা না শুনে উল্টো সহিদুলকে অপমান করে তাড়িয়ে দেন।

শুক্রবার (১৫ এপ্রিল) বিকেলে রমজান শেখ তানিয়াদের বাড়ি গিয়ে অশালীন মন্তব্য করে। এতে নিজের ও পরিবারের সদস্যদের অপমান সহ্য করতে না পেরে শুক্রবার (১৫ এপ্রিল) বিকালে বিষপান করে তানিয়া। এ সময় বাড়ির লোকজন আশঙ্কাজনক অবস্থায় তানিয়াকে উদ্ধার করে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তানিয়ার মৃত্যু হয়। এ ঘটনায় কন্যা হত্যার বিচার দাবি করেন সহিদুল হাওলাদার।

তানিয়ার ফুফু ও কাজুলিয়া ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য মর্জিনা বেগম জানান, রমজান প্রতিনিয়ন তানিয়াকে উক্ত্যক্ত করতো। অতীষ্ঠ হয়ে তানিয়া পরিবারকে বিষয়টি জানায়। এতে ক্ষিপ্ত হয়ে ছেলেটি তানিয়ার পরিবারের সদস্যদের গালিগালাজ করে। এতে অপমানিত হয়ে তানিয়া বিষপানে আত্মহত্যা করে। এ হত্যার বিচার দাবি করেন তিনি।

কাজুলিয়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ফকির বলেন, ‘উত্ত্যক্ত করার বিষয়টি আমার জানা নেই। তবে মেয়েটি বিষ খেয়ে আত্মহত্যা করেছে এটা শুনেছি। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেওয়ার জন্য মেয়েটির পরিবারের সদস্যদের বলেছি। অভিযুক্ত রমজান শেখ ও তার বাবা লিয়াকত শেখের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে সেটি বন্ধ পাওয়া যায়।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ আসেনি। পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category