শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরের ১টি ইউনিয়নে ডায়রিয়ায় আক্রান্ত ৩০জন-কিশোরীর মৃত্যু

সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ১১৩ Time View

লক্ষ্মীপুর রায়পুর উপজেলার ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মীম আক্তার (২২) নামে এক প্রতিবন্ধী কিশোরী মারা গেছে। সোমবার ১১/০৪/২২ইং সকালে উপজেলার কেরোয়া ইউনিয়নের উত্তর কেরোয়া গ্রামে এই ঘটনা ঘটে।

এই ইউনিয়নে ৩০জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী রয়েছে। এরমধ্যে ২২ জন সোমবার আক্রান্ত হয়েছেন। খবর পেয়ে দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মাহমুদ হাসান সিদ্দিকীসহ মেডিকেল টিম গিয়ে কিশোরীর মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করে।

পরে তিনি বিভিন্ন বাড়িতে গিয়ে আক্রান্ত রোগীদের খোঁজ নেন। মীম উত্তর কেরোয়া গ্রামের মালের বাড়ির খোকা মিয়ার মেয়ে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

এতে সবাইকে পরিস্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। ডায়রিয়া হলে অতিদ্রুত রোগীকে হাসপাতাল নিয়ে আসতে হবে। মেডিকেল অফিসার মাহমুদ হাসান সিদ্দিকি জানান, ওই ইউনিয়নে আজ ২২ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

বিভিন্ন বাড়িতে গিয়ে রোগীদের খোঁজ নিয়েছি। সবাইকে স্বাস্থ্য সম্মত খাবার দেওয়ার জন্য বলা হয়েছে। পাশাপাশি স্যালাইন সেবনের জন্য বলেছি। সমস্যা বেশি হলে হাসপাতাল এসে চিকিৎসা নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. বাহারুল আলম বলেন, রায়পুরে ডায়রিয়া রোগী তেমন ছিল না। এই দুইদিন কেরোয়া ইউনিয়নে ডায়রিয়া আক্রান্ত রোগী পেয়েছি।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category