1. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  2. 7infotechtkr@gmail.com : SEVEN INFO TECH : SEVEN INFO TECH
  3. fmamanullah51@gmail.com : sub-editor :
নবরাত্রির নয় দিনে সব মাংসের দোকান বন্ধ রাখতে নির্দেশ, বিতর্কের ঝড় - Alokito Janapad
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
লোহাগড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে আদালতে রেজুলেশনের জালিয়াতির অভিযোগ মাদারগঞ্জে মহিষের প্রজনন ক্ষমতা বৃদ্ধিকরণে খামারিদের প্রশিক্ষণ লক্ষ্মীপুরে আদালতের হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন মায়ের মৃত্যুবার্ষিকীতে তার কবরে শ্রদ্ধা জানালেন শেখ সেলিম এমপি কেন হঠাৎ বেড়ে যাচ্ছে হৃদ্‌রোগের ঝুঁকি? কারণগুলি জানলে অবাক হবেন পদ্মা সেতু উদ্বোধন হওয়ায় কাশিয়ানীতে দোয়া ও আলোচনা সভা সুবর্ণচরে সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময় হবিগঞ্জের বানিয়াচংয়ে ৫০ হাজার মিটার কারেন্ট জাল আটক করে ধব্বংস বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ কোরিয়ার কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সালাম না দেয়ায় সচিবকে লাঞ্ছিত করার অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

নবরাত্রির নয় দিনে সব মাংসের দোকান বন্ধ রাখতে নির্দেশ, বিতর্কের ঝড়

আন্তর্জাতিক ডেস্ক, আলোকিত জনপদ
  • Update Time : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
  • ২১ Time View

ভারতের রাজধানী দিল্লিতে নবরাত্রির নয় দিনে সব মাংসের দোকান বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে বিজেপি পরিচালিত দক্ষিণ দিল্লি পুর নিগমের মেয়র। এই নির্দেশের পর অনেক দোকানে গেল দুদিন ধরে মাংস বিক্রি বন্ধ রয়েছে।

এর মধ্যেই পশ্চিম দিল্লি লোকসভা আসনের বিজেপি সংসদ সদস্য পরবেশ সাহিব সিংহ বর্মা দাবি তুললেন, নবরাত্রিতে দেশে মাংসের দোকান বন্ধ রাখা উচিত।

দিল্লির দক্ষিণ ও উত্তরের মেয়রদের যুক্তি নবরাত্রির সময় প্রায় হিন্দু মাছ-মাংস অর্থাৎ আমিষ খান না, তাদের কাছে অভিযোগ করেছেন দোকানে মাংস দেখে তারা অস্বস্তিতে ভোগেন।

তবে দেশটির হিন্দুসহ অনেক মানুষ মাংস বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্তে সোশ্যাল মিডিয়ায় তাদের ক্ষোভ জানাচ্ছেন।

এদিকে দক্ষিণ দিল্লি পুর নিগমের ফতোয়া এবং দিল্লির বিজেপি সংসদ সদস্যের মন্তব্য নিয়ে সরব হয়েছে বিরোধী দলগুলি। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের টুইট, ‘‘আমি দক্ষিণ দিল্লিতে থাকি। আমার যখন ইচ্ছে হবে তখন আমি মাংস খাবো— সংবিধান আমাকে সেই অধিকার দিয়েছে। মাংস বিক্রেতাদেরও ব্যবসা চালানোর স্বাধীনতা আছে’।

ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা নিজের টুইটার হ্যান্ডলে লিখেছেন, রমজানের সময় সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত আমরা কিছু খাই না। আমি মনে করি, মুসলিম প্রধান এলাকায় অমুসলিম এবং পর্যটকদের জন্যও ওই উপবাসের নিয়ম চালু করি, তা হলে বোধ হয় ঠিকই হবে।

জানা গেছে, দক্ষিণ দিল্লি পুর নিগম এলাকায় প্রায় দেড় হাজার মাংসের দোকান রয়েছে। এই প্রথম নবরাত্রির সময় পৌর কর্তৃপক্ষ সেগুলো বন্ধের নির্দেশ দিলেন। তবে এই দোকানগুলিকে আগেও নিয়ন্ত্রণের চেষ্টা হয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়া প্রকাশ্যে কাটা মাংস ঝুলিয়ে রাখতে নিষেধ করেছিল পৌরসভা। কিন্তু তা বাস্তবায়িত হয়নি। সূত্র: আনন্দবাজার।

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/alokitojanapad

আলোকিত জনপদ টুইটার আইডিটি ফলো করুন
https://twitter.com/alokito_janapad

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন
https://www.youtube.com/channel/UCNzUOMDlhwvg5q6Mu_x3khQ

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© 2022 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক