বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন

নরসিংদীতে মহান স্বাধীনতা দিবসে পুষ্পস্তবক অর্পণ ও কুঁচকাওয়াজ অনুষ্ঠিত

বোরহান মেহেদী নরসিংদী প্রতিনিধি
  • Update Time : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৮৪ Time View
মহান ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস এ উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়।
পরবর্তীতে ২৬ মার্চ সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২২ উপলক্ষে জেলা পুলিশ, নরসিংদীর পক্ষ থেকে শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ সুপার, নরসিংদী কাজী আশরাফুল আজীম, পিপিএম। আরো উপস্থিত ছিলেন  নরসিংদী জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এসময় পুলিশ বাহিনীর এক মনোজ্ঞ মার্চপাস্ট এবং বীব মুক্তিযোদ্ধাদের সম্মানে সালাম অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য ২৬ মার্চ লাশের ধ্বংশস্তুপ থেকে রক্তরাঙা সূর্যের পূর্বাভাষের দিন। মুক্তির প্রতিজ্ঞায় উদ্দীপ্ত হওয়ার ইতিহাস রচিত হয় সেদিন। বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে সুদীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী স্বাধীনতা সংগ্রামের মধ্য দিয়ে আমরা পৃথিবীর বুকে এঁকেছি আমাদের মানচিত্র, স্বপ্নের মানচিত্র। বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশ মহাকাব্যের মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর হাত ধরে এসেছে পরম আরাধ্য স্বাধীনতা। শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সংগঠক ও সকল বীর মুক্তিযোদ্ধা এবং সর্বস্তরের জনগণকে, যাঁরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন।
এখানে জেলা প্রশাসনের আয়োজনে বিকালে একটি আলোচনা সভা ও সাংকৃতিক পোগ্রাম অনুষ্ঠিত হবে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category