বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

দেশ থেকে ক্রমান্বয়ে ইসলামী চেতনাবোধ মুছে ফেলার ষড়যন্ত্র চলছে, দ্রব্য মূল্যের কমাতে সরকার ব্যর্থ-মুফতি সৈয়দ মো. ফয়জুল করীম, শায়েখে চরমোনাই

মাদারীপুর প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৮৮ Time View

দেশ থেকে ক্রমান্বয়ে ইসলামী চেতনাবোধ মুছে ফেলার ষড়যন্ত্র চলছে। দেশ থেকে ইসলামী চেতনাবোধ মুছে ফেলা ও নাস্তিকবাদী ধ্যান ধারনার প্রসার ঘটানোর ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ থেকে এসএসসি পরীক্ষায় ধর্ম ও নৈতিক শিক্ষা বাদ দেয়ার সুপরিশ হয়ে থাকতে পারে।

৯২ ভাগ মুসলিম অধ্যুষিত বাংলাদেশ এ জাতীয় সিদ্ধান্ত জাতী কখনো মেনে নেবে না। আমরা অবিলম্বে এ শুপারিশ বাতিলের জোড় দাবি জানা”িছ। রবিবার বিকেলে মাদারীপুর স্বাধীনতা অঙ্গনে ইসলামাী যুব আন্দোলন মাদারীপুর জেলা শাখা কর্তৃক আয়োজিত তৃনমূল প্রতিনিধি সম্মেলনে
প্রধান অতিথির বক্তব্যে এ কাথা বলেন ইসলামাী আন্দোলনের বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুর করীম শায়েখে চরমোনাই।

তিনি আরও বলেন আজ সমাজে দুনীর্তিতে ছেয়ে গেছে। এর কারন নৈতীক শিক্ষার অভাব। আর নৈতিকতা আসে ধর্ম থেকে। ধর্ম শিক্ষা পরীক্ষা থেকে বাদ দেয়া হ”েছ। এই ষড়যন্ত্র বন্ধ করতে হবে। আজ চারদিকে সন্ত্রাসী কর্মকান্ড খুন,গুম ও দুর্ণীতি দেখা যা”েছ।

এগুলো হ”েছ ধর্মীয় নৈতিকতার অভাবে। সন্তানকে আনুগত্যশীল করতে ধর্মীয় শিক্ষা অত্যাবশক। স্কুল কলেজ বিশ^বিদ্যালয়ে ধর্মীয় বিষয় বাধ্যতামূলক করতে হবে। ধর্মীয় শিক্ষা থেকে বঞ্চিত হলে পরবর্তী সময়ে যারা দেশ পরিচালনা করবে তারা আরও দুনীতিগ্র¯’ হয়ে পড়বে।

এতে ব্যাক্তি,সমাজ ও রাষ্ট্রে খারাপ প্রভাব পড়বে। সর্বস্তরে ধর্মী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। তিনি আরও বলেন, যেভাবে জিনিসপত্রের দাম দিন দিন বেড়েই চলেছে সেভাবে মানুষের আয় না বাড়ায় মানুষ দিশেহারা। দ্রব্য মূল্যে শ^াসরোধকর অব¯’ায় চলে গেছে। জনগনের জীবন এখন
দুর্বিসহ হয়ে পড়েছে। সরকার দ্রব্য মূল্য কমাতে সম্পুর্ন ব্যর্থ।

সুতরাং দ্রব্য মূল্যের দাম দ্রæত নিয়ন্ত্রতে করতে সরকারকে পদক্ষেপ নিতে হবে।এছাড়া ইসলমী যুব আন্দোলনের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান মুজাহিদ বলেন, বাক স্বাধীনতা কেড়ে নেয়ার পরিনতি অত্যান্ত ভয়াবহ হয়।

জোড় করে বাক স্বাধীনতা বুদ্ধ করার প্রক্রিয়া কোন ভাবেই এ সরাকার এর জন্য সুফল বে য় আনবে না। তাই মানুষের কাথা বলার অধিকার ফিরিয়ে দিন। তা না হলে এ দেশের জনগন তাদের অধিকার আদায়ের জান্য যে কোন সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।

ইসলমী যুব আন্দোলন মাদরীপুর জেলা শাখার সভাপতি মুফতি আল আমিন বিএ ওয়াহাব এর সভাপতিত্বে ও সাধারনস সম্পাদক মো. দেলোয়ার হোসেনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষনা বিষয়ক সম্পদক মাওলানা এস এম আজিজুল হক।

এ সময় অন্যান্যরের মাঝে উপ¯ি’ত ছিলেন মাদারীপুর জেলা ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের জেলা সভাপতি অধ্যাপক সৈয়দ
বেলায়েত হোসেন, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক লোকমান হোসেন জাফরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পদক(ফরিদপুর বিভাগ) মাওলানা জামিল হোসাইন,ফারুক সরদার,নাইম হোসাইন,রুবেল কাজী ও বেলায়েত হোসেন।ফরিদ উদ্দিন মুপ্তি

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category