শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী গাইবান্ধার চরাঞ্চলে যাত্রীসহ পণ্য পরিবহনে একমাত্র জান হচ্ছে ঘোড়ার গাড়ি গোবিন্দগঞ্জে বালু তোলার মহোৎসব,রাত নামলেই শুরু হয় কর্মযজ্ঞ আসামে দুই আইএস জঙ্গি গ্রেপ্তার নাটোর সিংড়ায় আশ্রয়ণ প্রকল্পের ২০ টি ঘর ভস্মীভূত অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দুঃসংবাদ

পুতিনের দেশকে বিশ্বকাপ থেকে বহিস্কারের দাবি বিশ্বচ্যাম্পিয়ন এমবাপেদের

রিপোর্টার
  • Update Time : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১৯ Time View

চলতি রাশিয়া-ইউক্রেন (Russia-Ukraine) যুদ্ধের প্রভাব পড়েছে ফুটবলবিশ্বে। ইতিমধ্যেই পোল্যান্ড (Poland), সুইডেন (Sweden) ও চেক প্রজাতন্ত্র  (Czech Republic) জানিয়ে দিয়েছে যে, আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপে (FIFA World Cup Qatar 2022) তারা প্লে-অফ রাশিয়ার মুখোমুখি হবে না। এবার রাশিয়াকে সরাসরি বিশ্বকাপ থেকে বহিস্কারের দাবি জানাল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।

ফরাসি ফুটবল অ্যাসোসিয়েশনের (French Football Association) সভাপতি নোয়েল লে গ্রায়েট (Noel Le Graet) ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফাকে জানিয়েছেন যে, রাশিয়াকে আসন্ন ফুটবল বিশ্বকাপে নির্বাসনে পাঠানো হোক। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন  ইউক্রেনের ওপর আক্রমণ হানার পরেই গ্রায়েট জানিয়েছেন যে, ভালেরি কারপিনের দলকে বাদ দেওয়া হোক

প্যারিসের লে পারিসিয়েন দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে গ্রায়েট বলেন, ” স্পোর্টসের এই দুনিয়ায়, বিশেষত ফুটবলে কেউ নিরপেক্ষ থাকতে পারে না। আসন্ন বিশ্বকাপ থেকে রাশিয়াকে বিতাড়িত করা হলে আমি বিরোধিতা করব না। এরকম নাটকীয় পরিস্থিতিতে কী করে কেউ রাশিয়ার মতো দেশের বিরুদ্ধে ফুটবল খেলতে পারে।!”

এখনও পর্যন্ত ফিফা রাশিয়ার বিশ্বকাপে না খেলার ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেয়নি। ফিফা জানিয়েছে যে, প্লে-অফ ম্যাচের বিষয়ে যে কোনও সময়ই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। ফিফা কোনও পদক্ষেপ না নিলেও ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা বড় পদক্ষেপ নিয়ে ফেলেছে। আগামী ২৮ মে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হওয়ার কথা ছিল। সেই ম্যাচ সরিয়ে দেওয়া হচ্ছে প্যারিসে।

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/alokitojanapad

আলোকিত জনপদ টুইটার আইডিটি ফলো করুন
https://twitter.com/alokito_janapad

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন
https://www.youtube.com/channel/UCNzUOMDlhwvg5q6Mu_x3khQ

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category