শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

গোপালগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত

 কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ২১২ Time View
গোপালগঞ্জে জেলা পুলিশের উদ্যোগে বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) ১ ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ। ঋতুরাজ বসন্তের আগমনী বার্তা ছাড়াও ওই দিনে পালন করা হয় বিশ্ব ভালোবাসা দিবস।
বাঙালি জাতি এবং সমগ্র বিশ্বের জন্য বিশেষ গুরুত্ব বহনকারী এই দিনটিকে তাৎপর্যপূর্ণ ও আনন্দময় করে তুলতে জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয় বিশেষ উদ্যোগ। জেলার মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম পিপিএম মহোদয়ের পরিকল্পনা ও প্রত্যক্ষ তত্ত্বাবধানে সোমবার গোপালগঞ্জ জেলা পুলিশের প্রতিটি থানা ও ইউনিটে পালন করা হয় বসন্ত বরণ ও পিঠা উৎসব।
জেলার প্রত্যেক পুলিশ সদস্যকে উজ্জীবিত করতে ও কর্মব্যস্ততার মাঝে সামান্য বিনোদনের আয়োজন করে বাঙালি জাতির ঐতিহ্যবাহী লোকজ উৎসবকে প্রাণবন্ত ও গতিশীল রাখতে এ অভিনব আয়োজনের পদক্ষেপ গ্রহণ করে তা বাস্তবায়ন করেন পুলিশ সুপার মহোদয়।
জেলা পুলিশের সকল সদস্যকে আপ্যায়িত করা হয় বাংলার বিখ্যাত ও সুস্বাদু নানাবিধ পিঠায়। পুলিশ লাইন্স, পুলিশ সুপারের কার্যালয়, গোপালগঞ্জ সদর থানা, মুকসুদপুর, কাশিয়ানী, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া থানা, ট্রাফিক পুলিশ ইউনিটে পালিত হয় বসন্ত বরণ ও পিঠা উৎসব।
বাঙালির আবহমান বসন্ত বরণ সংস্কৃতি বিশ্ব ভালোবাসা দিবসের সাথে মিলেমিশে লোকজ সংস্কৃতি হতে আজ এক অভিনব রূপ পাচ্ছে বৈশ্বিক পরিমণ্ডলে। আর এ বিশেষ দিনটিকে আরও স্মরণীয় করে রাখতে সমগ্র জেলা ব্যাপী পুলিশ ইউনিটে পিঠা উৎসব পালন করলেন নানাবিধ আয়োজনের মাধ্যমে জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম পিপিএম।
গোপালগঞ্জ জেলা পুলিশের জন্য এক আনন্দমুখর ও প্রাণচাঞ্চল্যময় দিন ছিলো বিশেষ এ আয়োজনটি। একই উৎসব গোপালগঞ্জ পুলিশ সুপারের বাসভবনেও অনুষ্ঠিত হয়েছে।
এসময় সেখানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আব্দুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নিহাদ আদনান তাইয়ান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খায়রুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার্স) মো. সাখাওয়াত হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মুকসুদপুর সার্কেল) মো. শাহিনুর রহমান চৌধুরী, সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান, সদর থানার অফিসার ইনচার্জ মো. মনিরুল ইসলাম সহ অন্যান্য পুলিশ কর্মকর্তা ও তদের পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সাইফুর/আলোকিত/সবুজ

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category