শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

আগামী ৩১শে জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারতের জাতীয় বাজেট অধিবেশন

মনোয়ার ইমাম, কলকাতা প্রতিনিধি
  • Update Time : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ১৯৩ Time View

ভারতের পার্লামেন্ট এর বাজেট ২০২২ ও ২০২৩এর জন্য বাজেট অধিবেশন অনুষ্ঠিত হতে চলেছে। ভারতের জাতীয় সংসদের লোকসভা ও রাজ্যে সভার উভয় কক্ষের অধিবেশনে ভারতের মাননীয় রাস্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ ভাষন দিয়ে শুরু করা হবে বলে জানিয়েছেন।

ভারতের লোকসভার অধ্যক্ষ শ্রী ওম বিড়লা এবং ভারতের রাজ্যে সভার চেয়ারম্যান শ্রী ভেঙ্কটেশ নাইডু বক্তব্য হল এই অধিবেশনে বাজেট নিয়ে আলোচনা করা হবে। কারণ হিসেবে ভারতের লোকসভার এবং রাজ্যে সভার বহু কর্মীর কোভিড করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছে। তারা এখন অনেকাংশেই ভালো আছেন। সেই সঙ্গে ভারতের লোকসভার সদস্যগণ ও ভারতের রাজ্য সভার সদস্যদের কোভিড করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছে কি না তার পরিক্ষা করে তবে অধিবেশনে যোগ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন। সেই সঙ্গে ভারতের লোকসভার সদস্যগণ ও ভারতের রাজ্য সভার সদস্যদের সামাজিক দূরত্ব রেখে অধিবেশনে যোগ দিয়ে কাজ করতে হবে। তবে এই অধিবেশন বসার আগে ভারতের লোকসভার অধ্যক্ষ ও ভারতের রাজ্যসভার চেয়ারম্যান সকল বিরোধী দলের নেতৃত্ব সাথে কথা বলে ভারতের লোকসভার ও ভারতের রাজ্যসভার অধিবেশন চলাকালে সহায়তা প্রদান জন্য অনুরোধ করবেন।

তবে ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ভারতের নাগরিক অধিকার ও কেন্দ্রীয় কৃষি নিতী এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন লক্ষ্য কেমন ভাবে হবে বর্তমান পরিস্থিতিতে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category