শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জে ৬৬০ টাকা দরে কালেক্টর বাজারে বিক্রি হচ্ছে গরুর মাংস গোপালগঞ্জে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে কলেজ শিক্ষক সহ আটক -৩ খুলনায় বিপুল পরিমাণ নকল ওষুধ উদ্ধার, একজনের কারাদন্ড পূর্বাহ্নে হাসপাতালে কায্যক্রম চলেছে, আমি আপরাহ্নে গিয়েছিলাম, সবাই স্বতঃফূর্ত ভাবে আমাকে গ্রহণ করেছে-বশেমুমেবি উপাচায্য মির্জাপুরে ক্রয়কৃত জমিতে ঘর নির্মাণ করতে গেলে দেওয়া হচ্ছে মিথ্যে: মামলা হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী

লক্ষ্মীপুর বশিকপুরে স্বতন্ত্র প্রার্থীকে কর্মীদের এলাকাছাড়ার নির্দেশ কাশেম জেহাদীর

সোহেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ১১৪ Time View

 

লক্ষ্মীপুর সদর উপজেলার ৭নং বশিকপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমানের (আনারস) ভগ্নিপতি শামছুল ইসলামকে প্রকাশ্যে মারধর করে নির্বাচনী কার্যালয়ে তালা ঝুলিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। শুক্রবারের (২৪ ডিসেম্বর) মধ্যে তার কর্মীদের এলাকার ছাড়ার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম জেহাদীর বিরুদ্ধে মাহফুজুর রহমান এই অভিযোগ করেন।
এই সব ঘটনায় লিখিত অভিযোগের ভিত্তিতে শুক্রবার রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. সালেহ উদ্দিন অভিযুক্ত প্রার্থী কারণ দর্শানো নোটিশ দিয়েছেন। রিটার্নিং কর্মকর্তা সালেহ উদ্দিন বলেন, স্বতন্ত্র প্রার্থীর ভগ্নিপতিকে মারধর, নির্বাচনী কার্যালয়ে তালা দেওয়া ও কর্মীদের এলাকার ছাড়ার হুমকির অভিযোগটি পেয়েছি। এসব ঘটনা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন। এতে অভিযুক্ত নৌকার প্রার্থীকে ২৪ ঘন্টার মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে। অভিযোগ সূত্র জানায়, শুক্রবার সকাল ১০ টার দিকে ১০-১৫টি মোটরসাইকেলযোগে জেহাদী ইউনিয়নের শেরপুর বাজারে গিয়ে মাহফুজের কর্মী সাগরকে এলাকা ছাড়ার হুমকি দেয়। জেহাদি পোদ্দার বাজারে গিয়ে মাহফুজের ভগ্নিপতি শামছুল ইসলামের গায়ে হাত তুলে নির্বাচনী অফিসে তালা লাগিয়ে দেয়। এই ছাড়া তার কর্মীদের শুক্রবারের মধ্যে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নৌকার প্রার্থী ।
স্থানীয় সূত্র জানায়, জেহাদির বিরুদ্ধে এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড এবং প্রভাব বিস্তারের অভিযোগ অনেক পুরোনো। তিনি স্থানীয়ভাবে শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত। তার নেতৃত্বে একটি সন্ত্রাসী বাহিনীও রয়েছে। হত্যা তিনি এলাকার শীর্ষ সন্ত্রাসী ছিলেন, তার একটি সন্ত্রাসী বাহিনীও রয়েছে। গত ১০ বছর থেকে তিনি চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন। এবারও নৌকা প্রতীক পেয়েছেন।
জেহাদির বিরুদ্ধে বেশ কয়েকটি হত্যা মামলা হলেও তিনি একটি ছাড়া বাকি মামলা থেকে রেহাই পান। বর্তমানে তার বিরুদ্ধে দত্তপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুর হোসেন শামীম হত্যা মামলা রয়েছে। এছাড়া এলাকায় চাঁদাবাজি, নির্যাতনসহ বহু অভিযোগ ছিল তার বিরুদ্ধে। মাহফুজুর রহমান জানান, জেহাদি সন্ত্রাসী বাহিনীর প্রদান। নির্বাচনে তিনি ওই বাহিনীর প্রভাব বিস্তার করছেন। আমার ভগ্নিপতিকে মারধরে করে নির্বাচনী কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছেন। আমার কর্মীদেরকে এলাকার ছাড়তে হত্যাসহ বিভিন্ন হুমকি দিচ্ছেন। আমি তার সন্ত্রাসী বাহিনীকে দমন ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে প্রশাসনের হস্তক্ষেপ চাচ্ছি।
এই ব্যাপারে জানতে আবুল কাশেম জেহাদীর মোবাইলে একাধিবার ফোন দিলেও তিনি রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। প্রসঙ্গত, ২৬ ডিসেম্বর
লক্ষ্মীপুরে বশিকপুরসহ সদর উপজেলার ১৫ ইউনিয়নে ভোটগ্রহণ হবে

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category