1. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  2. 7infotechtkr@gmail.com : SEVEN INFO TECH : SEVEN INFO TECH
  3. fmamanullah51@gmail.com : sub-editor :
প্রাইভেট না পড়লে ফেল করিয়ে দেওয়ার হুমকি - Alokito Janapad
সোমবার, ২৩ মে ২০২২, ১১:৪২ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরা ছাত্রদলের সভাপতি সাধারন সম্পাদকসহ গ্রেপ্তার ১০ গ্রামীণফোন কর্মীদের গ্রিন উইক ২০২২ পালন ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল আমার সানি লিওনের সঙ্গে কোনো মিল নেই: বললেন দীঘি দুঃস্বপ্নের শুরুর পর লিটন-মুশফিকের রেকর্ডে স্বপ্নের এক দিন কাগজপত্র ছাড়াই পাওয়া যাবে রেমিট্যান্সের প্রণোদনা জামালপুর সদরের ৩নং লক্ষ্মীরচর ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা ইউরোপীয় ইউনিয়নের অ্যাম্বাসেডরের সাথে জাপা চেয়ারম্যানের উপদেষ্টার সাক্ষাৎ ইসলামী বিশ্ববিদ্যালয়ে খাবারের মান বাড়ানোর দাবিতে মানববন্ধন ভারতে সয়াবিন দানা ও সয়াবিন তেলের দামও কমেছে

প্রাইভেট না পড়লে ফেল করিয়ে দেওয়ার হুমকি

 কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ১৬৭ Time View

গোপালগঞ্জের কাশিয়ানীতে শিক্ষার্থীদের ইচ্ছার বিরুদ্ধে প্রাইভেট পড়তে বাধ্য করার অভিযোগ পাওয়া গেছে ওই শিক্ষা প্রতিষ্ঠানের এক অফিস সহায়কের বিরুদ্ধে। কাশিয়ানী উপজেলার সিংগা কেসিসিএম উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী দেবব্রত মৌলিকের বিরুদ্ধে এ অভিযোগ তুলেন সিংগা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আন্দারকোঠা গ্রামে বসবাসরত ২৫/৩০ জন শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ।

এ নিয়ে তাদের মাঝে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। একজন প্রশিক্ষিত শিক্ষক না হয়েও তিনি সাধারন একজন অফিস সহায়ক হয়ে দাম্ভিকতার সাথে এহেন কর্মকাণ্ড পরিচালনা করে চলেছেন দিনের পর দিন। শিক্ষার্থীরা তার নিকট প্রাইভেট না পড়লে ক্লাসে তাকে ফেল করিয়ে দেওয়ার হুমকি দেওয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

এ বিষয়ে শিক্ষার্থীরা গণিতের শিক্ষক সুমন বাবু ও সুজন টিকাদারকে জানিয়েও কোনো প্রতিকার পাননি বলে জানান। অফিস সহকারী দেবব্রত মৌলিক প্রতিদিন সকালে ও বিকালে ৬ষ্ঠ–১০ম শ্রেণির শিক্ষার্থীদের ৮/১০টি ব্যাচ প্রাইভেট পড়ান। ব্যাচে প্রতিজন মাসিক সর্বনিম্ন ৩০০ টাকা করে দেন।প্রতি ব্যাচে ১৮/২০ জন শিক্ষার্থী রয়েছে।

সারাদিনে এভাবে ৮/১০ টি ব্যাচে প্রাইভেট পড়ান তিনি। এদিকে লিংকন মৌলিক নামের এক শিক্ষার্থীর প্রস্তুতি মূল্যায়ন পরীক্ষার খাতা থেকে সদ্য সমাপ্ত ইউপি নির্বাচন সংক্রান্ত জরুরী একটি হিসাবের পাতা ওই শিক্ষার্থীর অগোচরে ছিঁড়ে রাখার অভিযোগ রয়েছে অফিস সহকারীর বিরুদ্ধে।

এ ঘটনার সুষ্ঠু প্রতিকার না পেলে অভিভাবকগণ তাদের সন্তানদেরকে ওই স্কুলে আর পাঠাবেন না বলেও জানান। আমাদের প্রতিনিধি অফিস সহকারী দেবব্রত মৌলিকের বক্তব্য নিতে তার ব্যক্তিগত মুঠোফোন ….৮৩৯ নম্বরে একাধিক বার করে নম্বরটি বন্ধ পাওয়া গেছে। কাশিয়ানীর সিংগা কেসিসিএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলালী বিশ্বাস জানান, বিষয়টি আমি জেনেছি এবং তাকে এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছি।

যদি এতেও সে না শুধরায়। তাহলে বিদ্যালয়ের সভাপতি ও কমিটির নেতৃবৃন্দের নিকট বিষয়টি আমি জানাবো। এ বিষয়ে কাশিয়ানীর সিংগা কেসিসিএম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্র নাথ রায় বলেন, বিষয়টি আমি আপনার মাধ্যমে জানলাম। যদি এ ধরনের কর্মকান্ডের সাথে কেউ যুক্ত থাকে তাহলে তদন্তপূর্বক তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© 2022 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক