বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন

প্রাণ ফিরে পেলো টি. পি. হাইস্কুল এন্ড কলেজ এর শিক্ষার্থীরা

মোঃ আমানুল্লাহ ফকির, বার্তা সম্পাদক
  • Update Time : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৯৪ Time View

সারাদেশের ন্যায় মাদারীপুরেও শতভাগ স্বাস্থ্য বিধি মেনে দীর্ঘ ১৮ মাস পরে ঘন্টা বাজলো শিক্ষা প্রতিষ্ঠানে। ১২ সেপ্টেম্বর রবিবার শতভাগ স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান খোলায় উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা। ছাত্র-ছাত্রীদের পদচারণায় আর কলকাকলীতে মুখরিত হয়ে উঠেছে শিক্ষাঙ্গণ। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে দীর্ঘ প্রায় ১৮ মাস বন্ধ থাকার পর সরকার ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণা দেয়।

রাজৈর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে এবং প্রতিষ্ঠান প্রধানদের সাথে কথা বলে জানা গেছে, করোনা ভাইরাসের কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে সরকার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। দীর্ঘ প্রায় দেড় বছর বন্ধ থাকার পর সরকার ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণা দিয়েছে। সরকারী ঘোষণা ও শর্ত মেনে জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে, প্রতিষ্ঠানের প্রবেশ মুখে প্রতি শিক্ষার্থীর তাপমাত্রা মাপা হচ্ছে, এর পর সাবান দিয়ে হাত ধুয়ে হাতে সেনিটাইজার লাগিয়ে মুখে মাস্ক পরিধান করে তারা শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশ করছে। শিক্ষকরা গেটে দাঁড়িয়ে সব তদারকি করছেন। ক্লাসে ৩ ফুট দূরত্ব বজায় রেখে বসানো হয়েছে। প্রথম দিন শতভাগ স্বাস্থ্যবিধি মেনে ক্লাস নেওয়া হচ্ছে।

টেকেরহাট পপুলার হাইস্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) খাওলা খানম বলেন, ‘সরকারী নির্দেশনা মোতাবেক প্রতিদিন ২০২১ ও ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা ক্লাস করবে। এছাড়া শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তাদের দুটি করে ক্লাস নেওয়া হবে। পাশাপাশি সোমবার ৬ষ্ঠ শ্রেণী, মঙ্গলবার ৭ম শ্রেণী, বুধবার ৮ম শ্রেণী ও বৃহস্পতিবার ৯ম শ্রেণীর ক্লাস নেওয়া হবে। এ সকল শ্রেণীর ক্লাস শুরু হবে বেলা ১১টা থেকে।

টেকেরহাট পপুলার হাইস্কুল এন্ড কলেজ এর শিক্ষকরা জানান, উপোরোক্ত নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের ক্লাস ১০.৩০ টায় শুরু হয়ে চলবে ১.৩০ টা পর্যন্ত। আগে থেকেই বিদ্যালয়সহ শ্রেণীকক্ষ পরিষ্কার করে সেনিটাইজার স্প্রে করা হয়েছে। ডেঙ্গু প্রতিরোধে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। শতভাগ স্বাস্থবিধি অনুসরণ করে ক্লাসে পাঠদান করা হচ্ছে।

এরই সাথে স্বাস্থ্য বিধি মেনে সার্বিক সহযোগিতা করছে টেকেরহাট পপুলার হাইস্কুল এন্ড কলেজ এর রোভার স্কাউট গ্রুপ।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category