শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

বিদেশগামী শিক্ষার্থীদের যেভাবে টিকার নিবন্ধন করবেন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ২২৫ Time View

বৃত্তিসহ বিভিন্নভাবে উচ্চশিক্ষা নিতে বিদেশে গিয়ে থাকেন বিপুল সংখ্যক বাংলাদেশি শিক্ষার্থী। করোনা মহামারির কারণে তাদের অনেকেই দেশে এসে আটকে পড়েছেন। এখন বিদেশে যেতে হলে নিতে হবে করোনার টিকা।

এসব শিক্ষার্থীর টিকাদানের জন্য নিবন্ধনের আবেদন জমা নেয়ার কথা জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সেক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র স্ক্যান করে তা ‘ZIP/PDF’ ফাইলে পরিণত করতে হবে। তারপর পাঠাতে হবে vaccine.coronacell@mofa.gov.bd- এই মেইলে। এই সুযোগ থাকছে আজ ১৩ জুলাই থেকে আগামী ২৭ জুলাই পর্যন্ত।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক পরিপত্রে এসব তথ্য জানানো হয়। যেসব কাগজপত্রের স্ক্যান কপি পাঠাতে হবে, তার মধ্যে রয়েছে- শিক্ষার্থীর পাসপোর্ট, ভিসা (প্রযোজ্য হলে), শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির অনুমোদনের চিঠি, ছাত্রত্ব প্রমাণের সনদ বা পরিচয়পত্র ইত্যাদি।

ministry of foreign affairs bangladesh                     পররাষ্ট্র মন্ত্রণালয়

আবেদন পাঠানোর বিষয় হবে ‘Application for COVID-19 vaccination for students studying abroad (Passport no-)’। আবেদনটি করতে যেতে হবে (https://forms.gle/6hN5a7P4bHX6r9AS9)। গুগল ফরমটি পূরণ করে যথা সময়ে জমা দিতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আবেদনের ৩ দিন পর নিবন্ধনের বিষয়ে হালনাগাদ তথ্য জানা যাবে সুরক্ষা অ্যাপে। সেখানে নিবন্ধন সংক্রান্ত প্রয়োজনীয় পরামর্শও দেয়া হয়েছে। এ ছাড়া প্রয়োজনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেইলে যোগাযোগ করা যাবে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category