শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

আশুলিয়ার শিমুলিয়ায় মেয়াদ উর্ত্তীণ ছাত্র লীগ সভাপতি কর্তৃক ওয়ার্ড কমিটি গঠন

শাহাদাৎ হোসেন সরকার
  • Update Time : শনিবার, ২২ মে, ২০২১
  • ২৩৭ Time View

বাংলাদেশ ছাত্র লীগ আশুলিয়া থানা কমিটি বিলপ্তি প্রায় এক বছর। মেয়াদ বিহিন শিমুলিয়ায় ইউনিয়ন কমিটি অনুমতি ছাড়াই ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করছে এমন অভিযোগ রয়েছে ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি রবিউল ইসলাম রবির বিরুদ্ধে ।

খোঁজ নিয়ে জানা যায়ঃ ৬ সদস্য বিশিষ্ট শিমুলিয়া ইউনিয়ন ছাত্র লীগের রবিউল ইসলাম রবি কে সভাপতি, শাহরিয়ার আল মামুন (জিতু) কে সাধারন সাধারন সম্পাদক করে এক বছরের মেয়াদে কমিটি গঠন করে আশুলিয়া থানার সাবেক ছাত্র লীগ।

গত ২০২১ সাল জানুয়ারী মাসে তাদের কমিটির মেয়াদ শেষ, শিমুলিয়া ইউনিয়ন ছাত্র লীগের সভাপতি রবিউল ইসলাম রবি আশুলিয়া থানা কমিটি বা জেলা কমিটির অনুমতি ছাড়াই নিজ উদ্যেগে উক্ত ইউনিয়নে দুই ও চার নং ওয়ার্ড কমিটি গঠন করছেন বলে জানা গেছে।

এমন সংবাদের বিক্তিতে, আশুলিয়ার শিমুলিয়ায় ঘুরে জানা যায়ঃ রবিউল ইসলাম রবি ছাত্র সংগঠনের নীতিমালার তোয়াক্কা না করে ছাত্র সংগঠনের অনুমদন দিচ্ছে।

এতে তৃণমূল নেত কর্মিদের মধ্যে বইছে আলোচনা ও সমালোচনার ঝড়। যেখানে নীতিমালা অনুযায়ী ছাত্র লীগ করতে হলে বয়সের সময় সিমা, ছাত্র এবং অবিবাহিত হতে হবে উলেখ্য।

আর কমিটি গঠন এর ক্ষেত্রে অবশ্যই থানা কিংবা জেলা কমিটির অনুমতি নিয়ে কমিটি গঠন করা । যেখানে আশুলিয়া থানা কমিটি নাই।

সেখানে কমিটি গঠনের ক্ষেত্রে অবশ্যই জেলা কমিটির অনুমতি নেয়া প্রয়োজন ছিলো সেখানে কোন কিছুরই তোয়াক্কা না করে বিবাহিত সভাপতি রবিউল ইসলাম রবি ও দুই মামলার আসামি (জিতু) সাধারণ সম্পাদক শিমুলিয়ায় ইউনিয়ন ছাত্রলীগ ওয়ার্ড কমিটি গঠন করছে ।

এলাকা বাসী জানানঃ রবিউল ইসলাম রবি বর্তমানে বিবাহিত তিনি ছাত্র নেতা হয় কিভাবে এটা খুবই দুঃখ জনক বিষয়। বর্তমানে তিনি , আবার সন্তান না থাকলেও সরকারি প্রাইমারী স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি,সহ গোহাইল বাড়ি স্কুল ম্যানেজিং কমিটির সদস্য এবং বিভিন্ন প্রতিষ্ঠানের বিভিন্ন পদে রয়েছেন বড় বড় পদ পদবী নিয়ে ।

বিভিন্ন সময় কাস্মীর সহ বিভিন্ন রাষ্ট্রে ঘুরেও বেড়াচ্ছেন তিনি। শুধু তাই নয় গোহাইল বাড়ি এলাকায় চলাচল রত মাহিন্দ্রা ও ইজিবাইক নামক পরিবহনের সভাপতি সহ একাধিক প্রতিষ্ঠানে ঝুট ব্যবসায় জরিত ও বিভিন্ন প্রতিষ্ঠানে বিচারক হিসেবে সন্মানিত দায়িত্বে ছাত্র লীগের এ নেতা ।

এবিষয়ে রবিউল ইসলাম রবি জানান আমি দীর্ঘ ৯ মাস আগে বিবাহ করেছি এবিষয়ে ছাত্র লীগের সিনিয়র নেতা কর্মিরা জানেন।, কমিটি দেওয়ার বিষয়ে তিনি বলেন যেহেতু আশুলিয়া থানা কমিটি বর্তমানে নাই। সেহেতু সংগঠনের সার্থে শিমুলিয়া ইউনিয়ন ছাত্র লীগ কমিটি গঠন করছি।

তৃণমূল পর্যায়ের নেতা কর্মিদের প্রানের দাবি সচ্ছ ও ছাত্রলীগের ত্যাগি নেতাকর্মীদের মাধ্যমে অতিদূত আশুলিয়ায় থানা কমিটি করা হোক। তানা হলে বাংলাদেশ ছাত্র লীগ শিমুলিয়া ইউনিয়ন সহ অনেক ইউনিয়নে ঢুকে যাবে অপ রাজনীতি। (পর্ব ১)

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category