শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি

বশেমুরবিপ্রবিতে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উৎযাপন ও দোয়া অনুষ্ঠান

Reporter Name
  • Update Time : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ২১২ Time View
নীতি সরকার, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:- গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শেখ রাসেল হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে কনিষ্ঠ পুত্র এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কনিষ্ঠ ভাই শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উৎযাপন এবং দোয়া অনুষ্ঠান পালন করা হয়।
আজ ১৮অক্টোবর রবিবার বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলে জন্মদিনের অনুষ্ঠানটি কেক কেটে উৎযাপন করা সহ সাধারণ শিক্ষার্থীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, শেখ রাসেল হলের প্রভোস্ট ফায়েকুজ্জামান সহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
শেখ রাসেল হলের প্রভোস্ট ফায়েকুজ্জামান বলেন, করোনা পরিস্থিতিতে সরকারী স্বাস্থ্যবিধি মেনে জন্মদিনের অনুষ্ঠানটি উৎযাপন করা হয় এবং করোনা থেকে রক্ষা হেতু সবাইকে মাস্ক বিতরণ করা হয়। তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে জাতির পিতার স্বপরিবারকে ঘাতকেরা নির্মমভাবে হত্যা করে। তাদের আক্রমণের মুখে রক্ষা পায়নি ১১ বছরের শিশু শেখ রাসেলও। তিনি আরও বলেন, জন্মদিনের কেক কাটা অনুষ্ঠানের পরে দোয়া অনুষ্ঠান’সহ উপস্থিত সাধারণ শিক্ষার্থীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।
উল্লেখ্য, ১৯৬৪ সালের এই দিনে (১৮ অক্টোবর) শেখ পরিবারের মুখ উজ্জ্বল করে পৃথিবীর আলোর মুখ দেখে ছিল শেখ রাসেল। কিন্তু ১৯৭৫ সালের ১৫আগস্ট কালো রাতে অত্যাচারী ঘাতকদের অস্ত্রের মুখ থেকে রক্ষা পায়নি ১১ বছরের শিশু শেখ রাসেলও।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category