বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গা বিট পুলিশিং এর উদ্যোগে ৫৩টি বিটে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ৮৬ Time View
হাফিজুর রহমান স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গা জেলা পুলিশের উদ্যেগে ১০ অক্টোবর শনিবার সকাল ১০.০০ ঘটিকার সময় বাংলাদেশ পুলিশের উদ্যোগে সারাদেশে ৬৯১২টি বিটে একযোগে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। তাঁরই ধারাবাহিকতায় চুয়াডাঙ্গা জেলা পুলিশের পাঁচটি থানার সর্বমোট ৫৩টি বিটের ফেইসবুক পেজে একযোগে এই অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়েছে। বাংলাদেশ পুলিশের বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সারা‌দে‌শে লক্ষ লক্ষ নারী ও পুরুষ স্বশরী‌রে উপ‌স্থিত ছি‌লেন এবং কোটি কোটি দর্শক ও সাধারণ মানুষ এই সমাবেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন। নিঃসন্দেহে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন বিরোধী সচেতনতা সৃষ্টিতে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। উল্লেখ্য, ইতোমধ্যে চুয়াডাঙ্গা জেলার প্রতিটি বিটের নিজস্ব একটি ফেইসবুক পেইজ খোলা হয়েছে। প্রতিটি বিটে বিট অফিসারের নাম পদবিসহ সরকারি মোবাইল নম্বর প্রদান করা হয়েছে। যার দরুন স্ব- স্ব বিট আওতাধীন জনসাধারণ খুব সহজেই পুলিশের নিকট তাদের সমস্যা গুলি বলতে পারবেন এবং দ্রুত পুলিশী সেবা পাবেন।
নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী সমাবেশে পুলিশসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, নারী ও শিশু অধিকার কর্মী, স্থানীয় নারী ও স্কুল-কলেজের ছাত্রী উপ‌স্থিত ছি‌লেন। সমাবেশে তারা ধর্ষনসহ যে কোনো প্রকার নারী ও শিশু নির্যাতন রোধে সমাজের সকল স্তরের মানুষের মধ্যে ব্যাপক গণজাগরণ সৃষ্টি করতে এবং নির্যাতিত নারী ও শিশুর পাশে থাকতে সবাইকে আহবান জানান।
নারী ও শিশু নির্যাতনসহ যে কোনো প্রকার অপরাধের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ সোচ্চার রয়েছে। সাধারণ মানুষের সহযোগিতা ও সমর্থনে এ ধরণের অপরাধ নির্মূলে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর বাংলাদেশ পুলিশ।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category