বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি

চণ্ডীগড়: ১৫ বছরের পুরানো মামলায় জগত্তর সিং হাওড়ার জামিন আবেদন খারিজ করে হাইকোর্ট

অনলাইন ডেস্ক
  • Update Time : বুধবার, ৫ মে, ২০২১
  • ১৮১ Time View

পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট মঙ্গলবার বলেছিল যে “ভারত সরকারের বিরুদ্ধে যুদ্ধ চালানো এবং সন্ত্রাসবাদ পুনরুদ্ধার ও খালিস্তান গঠনের জন্য জড়িত আবেদনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে” এবং জগত্তর সিং হাওড়ার জামিন আবেদন খারিজ করে ১৫ – পিএস ১ চণ্ডীগড়ে অস্ত্র আইন, বিস্ফোরক আইনের ধারা এবং ভারত সরকারের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়া বিভাগের আওতায় বছরের পুরানো মামলা।

চন্ডীগড়ের মডেল কারাগারে বন্দি হাওড়া তার জামিন আবেদনে তার আইনজীবীর মাধ্যমে দাবি করেছিলেন যে তিনি ১৫ বছরেরও বেশি সময় ধরে হেফাজতে রয়েছেন এবং মামলার বিরুদ্ধে তার বিরুদ্ধে মামলা শুরু হয়নি।

তিনি আরও উল্লেখ করেছিলেন যে এফআইআরের অন্যান্য সহ-আসামিরা ইতোমধ্যে ২ 27 শে মে, ২০১০ খালাস পেয়েছিলেন। হাওড়ার পরামর্শে আরও দাবি করা হয়েছে যে আবেদনকারীকে, বর্তমানের এফআইআর-এ জামিন দেওয়া হলেও এখনও তাকে হেফাজতে থেকে মুক্তি দেওয়া হবে না কারণ তিনি ইতিমধ্যে ১৯৯৫ সালে অন্য একটি এফআইআর-এ যাবজ্জীবন কারাদন্ডে রয়েছেন এবং তার বিরুদ্ধে অন্যান্য মামলাও বিচারাধীন রয়েছে।

নিয়মিত জামিনের জন্য বর্তমান আবেদনটি দায়েরের একমাত্র উদ্দেশ্য, আবেদনকারীকে এফআইআর 96৯, ১৯৯৫-তে তার প্যারোল আবেদন শুরু করতে সক্ষম করা ছিল।

চণ্ডীগড় পাঞ্চির পাবলিক প্রসিকিউটর অবশ্য হাওরার জামিন আবেদনের বিরোধিতা করেছিলেন এবং দাবী করেছিলেন যে আবেদনকারী হলেন এক ভয়ঙ্কর অপরাধী যার বিরুদ্ধে ৩ criminal টি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছিল এবং এর মধ্যে একটি যে আবেদনটিতে ইতিমধ্যে দোষী সাব্যস্ত হয়েছে এবং দণ্ডিত হয়েছিলেন তার হত্যাকান্ড পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বেয়ানত সিং।

তিনি আরও যুক্তি দিয়েছিলেন যে আবেদনকারী হ’ল ২০০ 2007 সালের ফৌজদারী আপিলের মাধ্যমে দিল্লি হাইকোর্টের আদেশ অনুসারে, তাকে সারাজীবন মুক্তি দেওয়া হবে না এমন নির্দেশে কারাগারে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছিল।

পাবলিক প্রসিকিউটর আরও দাবি করেছিলেন যে আবেদনকারীর মামলার বিচার খুব অদ্ভুত পরিস্থিতির কারণে শুরু হয়নি। চণ্ডীগড় প্রশাসনের অধীনে ২8৮ টি বিভাগের অধীনে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে এবং এখনও প্রতিবেদনটি জমা দেওয়া হয়নি, তবেই এই মামলার বিচার শুরু হতে পারে।

আবেদনকারী নিজেই আবেদনে বিবৃত হিসাবে কেবলমাত্র জামিন আবেদনটি দায়ের করার একমাত্র উদ্দেশ্য ছিল ১৯৯৯ সালের এফআইআর 96৯-এ আবেদনকারীকে তার প্যারোল আবেদন শুরু করতে সক্ষম করা।

বিচারপতি আলকা সরিনের বেঞ্চ যুক্তিতর্ক শুনানি শেষে বলেছিল, “বর্তমান মামলায় ভারত সরকারের বিরুদ্ধে যুদ্ধ চালানো এবং সন্ত্রাসবাদ পুনরুদ্ধার ও খালিস্তান গঠনের জন্য আবেদনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে।

ট্রায়াল কোর্টের দ্বারা এটিও লক্ষ করা গেছে যে তারা চন্ডীগড় প্রশাসনের কর্তৃপক্ষকে ২ Section৮ ধারা অনুচ্ছেদের অধীনে প্রজ্ঞাপনের অবস্থা সম্পর্কে অবহিত করার জন্য চিঠি দিয়েছিল, যারপরে বিচার শুরু হওয়ার প্রয়োজনীয় আদেশগুলি পাস করা হবে। “

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category