শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে নারী নির্যাতন ও ধর্ষণবিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১৩২ Time View
 নাচোল প্রতিনিধিঃ নাচোলে নারী ধর্ষণ ও শিশু নির্যাতন প্রতিরোধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নিরাপদ দেশ গড়ি’ নারী নির্যাতন বন্ধ করি- এমন সব প্রতিপাদ্যকে সামনে রেখে, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নাচোল পৌরসভার ৭,৮,৯ ওয়ার্ড বিট পুলিশিং এর আয়োজনে, আজ শনিবার সকাল ১০টার সময় থানা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে, উপজেলা পরিষদ হলরুমে গিয়ে শেষ হয় ও র্যালি পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জনাব এস,এ,এম, ফজল- ই- খুদা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মতিউর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা সুলতানা পাপিয়া, সহকারী মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান। অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবী সংগঠন এনমাস ও ইএলএস সংগঠকবৃন্দ-সহ গৃহিণী, এনজিও, শিক্ষক, ইমাম, সাংবাদিক, কাউন্সিলর, বিট পুলিশিং এর কর্মকর্তা, কলেজ ও মাধ্যমিক শাখার শিক্ষার্থী প্রমুখ।
অন্যদিকে নেজামপুর, কসবা, নাচোল সদর, ফতেপুর ইউনিয়নে ও বিট পুলিশিং এর আয়োজনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশে একযোগে ৬৯১২ টি বিট পুলিশিং কার্যালয়ের এই ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী আলোচনা সভা ও র্যালি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে অতিথীবৃন্দ বক্তব্যের মাঝে বলেন, তারা এমন একটি বিষয় নিয়ে আলোচনায় বসেছেন তা সত্যিকার অর্থেই জাতির জন্য লজ্জাকর। এছাড়াও সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ও অতীতের ঘটে যাওয়া সকল ঘটনার তীব্র প্রতিবাদ জানা পূর্বক দিন দিন ধর্ষণ ও নারী নির্যাতন বেড়েই চলায় ধর্মীয় ও সামাজিক সচেতনার উপর জোর দেন বক্তারা। এছাড়াও নতুন ফাঁসির আইনের যথাযথ প্রয়োগের উদ্দ্যগ নেওয়ার বিষয়ে আলকপাতসহ বিদেশী অশালিন চ্যানেল দেখা থেকে বিরত ও সামাজিক মূল্যবোধের শিক্ষা অর্জন করার উপর গুরুত্বারোপ এমনকি প্রয়োজন ছাড়া শিক্ষার্থীদের স্মার্ট ফোন ব্যবহার থেকে বিরত থাকার পরামর্শ দেন।
উল্লেখ্য যে, ধর্ষণ ও নারী নির্যাতনসহ যাবতীয় ঘটনার ক্ষেত্রে স্ব স্ব বিট পুলিশিং কার্যালয় অভিযোগ প্রদান ও সেখান থেকে সকল ধরনের সেবা নিতে বিট পুলিশিং প্রধানরা সবাই কে আহ্বান জানান।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category