বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৪ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি

কাতারে হঠাৎ করেই করোনা সংক্রমণ ও মৃত্যু বাড়ছে

অনলাইন ডেস্ক
  • Update Time : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ১৮৩ Time View

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে হঠাৎ করেই করোনা সংক্রমণ ও মৃত্যু বাড়তে শুরু করেছে। দেশটিতে করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দুই লাখের বেশি মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে।

এখন পর্যন্ত সেখানে মারা গেছে ৪২৮ জন। এর মধ্যে ১৫০ জনের মৃত্যু হয়েছে গত এক মাসে। গত কয়েকদিন ধরেই টানা সংক্রমণ ও মৃত্যু বাড়তে দেখা গেছে।

ইতোমধ্যেই ১৪ লাখ মানুষকে ভ্যাকসিন দিয়েছে কাতার। তবে এই সংখ্যা দেশটির মোট জনসংখ্যার প্রায় ২০ শতাংশ মাত্র। এই সংখ্যক মানুষ ভ্যাকসিনের দু’টি ডোজই গ্রহণ করেছেন বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

চলতি মাসের শুরুতেই কঠোর বিধি-নিষেধ জারি করে কাতার সরকার। গত কয়েক সপ্তাহ ধরে সংক্রমণের ঊর্ধ্বগতির লাগাম টানতেই এই পদক্ষেপ নেয়া হয়।

কাতারের ন্যাশনাল হেলথ স্ট্র্যাটেজিক গ্রুপ অন কোভিড-১৯ এবং হামাদ মেডিকেল কর্পোরেশনের (এইচএমসি) প্রধান ডা. আবদুল লতিফ আল খাল বলেন, অন্যান্য দেশের মতো কাতারেও করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে।

ব্রিটেন এবং দক্ষিণ আফ্রিকার স্ট্রেইন থেকেই কাতারেও দ্রুত গতিতে করোনা ছড়িয়ে পড়ছে। গত মার্চ থেকেই বিভিন্ন কমিউনিটিতে ব্রিটেনের স্ট্রেইন ছড়িয়ে পড়েছে।

তিনি বলেন, সব ভ্রমণকারীর জন্য কঠোর কোয়ারেন্টাইন নীতিমালা আরোপের পরও গত এপ্রিল থেকে কমিউনিটিতে দক্ষিণ আফ্রিকার স্ট্রেইন ছড়িয়ে পড়েছে।

করোনার আগের স্ট্রেইনের চেয়ে ব্রিটেন এবং দক্ষিণ আফ্রিকার স্ট্রেইন বেশি সংক্রামক। এ কারণেই কাতারে গত কয়েক সপ্তাহে সংক্রমণ এবং মৃত্যু বাড়তে শুরু করেছে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category