মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি

নরসিংদীর পলাশে রাস্তার পাশ থেকে সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ

হাজী জাহিদ নরসিংদী প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪
  • ৯৮ Time View

পলাশ উপজেলার ঘোড়াশাল -পলাশ আঞ্চলিক সড়কের আশরাফ টেক্সটাইল মিল এলাকায় রাস্তার পাশ থেকে লাখ টাকা মূল্যের সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে একটি সন্ত্রাসী চক্রের বিরুদ্ধে।

ঔই এলাকার একটি সংঘবদ্ধ চক্র গাছ কাটার সাথে জড়িত বলে স্থানীয়রা জানান।সরেজমিনে দেখা যায়,ঘোড়াশাল-পলাশ সড়কের আশরাফ টেক্সটাইল মিল এলাকায় সবুজে ঘেরা রাস্তার দু-ধারে বেশ বড় বড় বাহারি গাছের সারি রয়েছে।এর মধ্যে লক্ষাধিক টাকা মূল্যের আকাশি ও মেহগনি গাছ রয়েছে।

https://www.cpmrevenuegate.com/tba9m0n1s3?key=035833ce0b2fdab7a0fda3338867f86f

এলাকাবাসি বলেন,বুধবার গাছ কাটার সময় মৌখিকভাবে বাঁধা দিলে তারা বাঁধায় কোনো কর্ণপাত না করে এরই মধ্যে দুটি গাছ কেটে নিয়ে ঘোড়াশালের আজগর স-মিলে বিক্রি করে। এ বিষয়ে পলাশ উপজেলা বন কর্মকর্তা-মোঃআমিরুল হাছান বলেন,গাছকাটার বিষয়টি আপনাদের মাধ্যমে জানতে পারলাম; তবে সরকারি আধা সরকারি এবং বে-সরকারি স্কুল কলেজ রাস্তার পাশের কোনো গাছ কাটতে হলে অবশ্যই বন-বিভাগের অনুমোদন প্রয়োজন।

তারা যে কাজটি করেছে, তা বে-আইনি। এসব গাছ নিধন প্রতিরোধে স্থানীয় এলাকাবাসীকে সচেতন হতে হবে। আইনের প্রতি শ্রদ্ধা রাখতে হবে। পলাশ উপজেলা সহকারী ভূমি কর্মিকর্তা-এ.এইচ.এম.ফখরুল হোসাইন বলেন, রাস্তার পাশ থেকে সরকারি গাছ কাটার কোনো সুযোগ নেই, কেউ যদি এই ধরনের কাজ করে থাকে তবে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category