মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি

উখিয়া সীমান্তে বিপুল পরিমাণ ইয়াবা ও অস্ত্রের চালান জব্দ!

শাকুর মাহমুদ চৌধুরী(উখিয়া) কক্সবাজার
  • Update Time : বুধবার, ২১ আগস্ট, ২০২৪
  • ৭৪ Time View

কক্সবাজারের উখিয়া সীমান্তে বিজিবির এক সাহসী অভিযানে উদ্ধার হলো বিপুল পরিমাণ মাদক ও অস্ত্র। বিজিবি কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) পালংখালী বিওপি সদস্যরা বুধবার (২১ আগস্ট) ভোরে উখিয়া সীমান্তের পূর্ব ফারির বিল নামক স্থানে অভিযান চালিয়ে এক লাখ পিস ইয়াবা, দুটি বিদেশি পিস্তল, একটি দেশীয় পাইপগান এবং ২৫ রাউন্ড গুলি জব্দ করেছে।

বিজিবি সূত্র জানায়, ভোররাতের টহলকালে পালংখালী বিওপির সদস্যরা ফারিরবিল এলাকায় সন্দেহজনক কিছু মাদক কারবারিকে লক্ষ্য করে। তারা মিয়ানমার সীমান্ত থেকে পায়ে হেঁটে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করার সময় বিজিবির টহল দল তাদের চ্যালেঞ্জ করে। কিন্তু বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ ফেলে দ্রুত মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

বিজিবির অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী জানান, বিজিবির টহলদল ব্যাগ তল্লাশি করে এক লাখ পিস ইয়াবা, দুটি বিদেশি পিস্তল, একটি পাইপগান, ১০ রাউন্ড পিস্তলের গুলি এবং ১৫ রাউন্ড পাইপগানের গুলি উদ্ধার করে। সীমান্ত এলাকার নিরাপত্তা বজায় রাখতে বিজিবি নিয়মিত টহল ও অভিযান পরিচালনা করে আসছে। বিজিবি আরও জানিয়েছে, মাদক ও অস্ত্র চোরাচালান বন্ধে তারা সর্বদা সতর্ক রয়েছে এবং ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মাদক কারবারিদের চিহ্নিত করে গ্রেফতারের প্রচেষ্টা চলছে। তবে উখিয়ার এই সীমান্ত এলাকায় মাদক ও অস্ত্রের এই চালান ধরা পড়ায় সীমান্তবাসীদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সক্রিয় প্রচেষ্টায় এই ধরনের মাদক চোরাচালান রোধে আশার আলো জাগছে।

উল্লেখ্য, কক্সবাজারের উখিয়া ও টেকনাফ সীমান্ত এলাকা দীর্ঘদিন ধরে মাদক পাচারের মূল হটস্পট হিসেবে পরিচিত। মিয়ানমার থেকে আসা মাদক বাংলাদেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ার আগেই অধিকাংশ সময় বিজিবির সদস্যরা তা আটক করতে সক্ষম হন।

এই অভিযানে উখিয়া সীমান্তে বিজিবির সাহসী পদক্ষেপ সবার প্রশংসা কুড়িয়েছে। স্থানীয় জনগণ আশা করছেন, ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম আরও জোরদার হবে, যা মাদক ও অস্ত্র চোরাচালান প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category