রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি সচিবদের যেসব নির্দেশনা দিলেন ড. ইউনূস যে কারণে আরএকে সিরামিকের ত্রাণের ১০ লাখ টাকা ফিরিয়ে দিল বিএনপি

লোহাগড়ায় কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের প্রতিবাদ কর্মসূচি

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
  • ৭৯ Time View

নড়াইলের লোহাগড়ায় মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা কোটা নিয়ে কটাক্ষকারী ও দেশ বিরোধী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিবাদ, মানববন্ধন কর্মসূচি ও স্বারক লিপি পেশ করা হয়েছে।

মঙ্গলবার (১৬জুলাই) দুপুর ১২টায় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিল ও মুক্তিযোদ্ধা সন্তান প্রজন্ম কাউন্সিলের আয়োজনে লোহাগড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ভবন থেকে মুক্তিযোদ্ধাদের একটি বিরাট বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এরপর উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে ৩০ মিনিট স্থায়ী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শামসুল আলম কচি, বীর মুক্তিযোদ্ধা ওহিদুজ্জামান ওরপে ভিপি বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা সন্তান আশরাফুল আলম (ছোট আশরাফ), বীর মুক্তিযোদ্ধা সন্তান মো: তুষার, বীর মুক্তিযোদ্ধা সন্তান কাজী ইমরানসহ প্রমুখ।

এসব কর্মসূচিতে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করেন। মানববন্ধন চলাকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ. কে. এম ফয়জুল হক রোম ও ভাইস চেয়ারম্যান মোস্তফা কামাল লিওন মুক্তিযোদ্ধাদের সাথে কুশল বিনিময় শেষে সংহতি প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি কোটা আন্দোলন নিয়ে শিক্ষার্থীরা দেশে একটি নৈরাজ্য সৃষ্টি করেছে, তারা মুক্তিযোদ্ধাদের নিয়ে কটাক্ষ করেছে এদের ক্ষমা করা যাবে না। বক্তারা কোটা পদ্ধতি বহাল রাখার দাবী জানান।

মানববন্ধন শেষে মুক্তিযোদ্ধাদের একটি প্রতিনিধি দল লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জহুরুল ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্বারক লিপি প্রদান করেন। এ ব্যাপারে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জহুরুল ইসলাম স্বারক লিপি প্রদানের বিষয়টি নিশ্চিত করে বলেন, স্বারক লিপিটি প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হয়েছে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category