রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি সচিবদের যেসব নির্দেশনা দিলেন ড. ইউনূস যে কারণে আরএকে সিরামিকের ত্রাণের ১০ লাখ টাকা ফিরিয়ে দিল বিএনপি

বিকেলের নাস্তায় সুস্বাদু চকো চিপস কুকিজ

লাইফস্টাইল ডেস্ক, আলোকিত জনপদ
  • Update Time : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
  • ৭৮ Time View
ছবি: সংগৃহীত

বিকেলের নাস্তায় পরিবারের সামনে কি উপস্থাপন করা যায়, তা নিয়ে গৃহিণীদের চিন্তার অন্ত নেই। সুস্বাদু এবং ঝটপট এই দুয়ের মিশেলেই তৈরি করতে হয় যা তৈরি করার। তবে আজকের লাইফস্টাইলে সুস্থ থাকার জন্য প্রয়োজন স্বাস্থ্যকর খাবারের।

আর এ দুশ্চিন্তার অবসান ঘটাতে তৈরি করতে পারেন চকো চিপস কুকিজ। বাড়িতেই ঘরোয়া কিছু উপাদান ও কম সময়ে নিজের হাতেই বানিয়ে ফেলুন চকো চিপস কুকিজ। স্বাস্থ্য ও পছন্দ- দুটোই বজায় রাখুন সমান তালে।

চায়ের সঙ্গে হোক বা মিড নাইট ক্রেভিংস, প্রায় যেকোনো সময়েই দু-তিনটা চকো চিপস দেওয়া কুকিজ খেয়ে ফেলাই যায়। চলুন, জেনে নেওয়া যাক তৈরির পদ্ধতি।

জেনে নিন রেসিপি—

উপাদান: আধা কাপ ঘি, আধা কাপ গুড় বা কোকোনাট সুগার, ১ টেবল চামচ ভ্যানিলা এসেন্স, ১ কাপ ওটসের আটা, আধা টেবল চামচ বেকিং সোডা, ১ চামচ কর্ন ফ্লাওয়ার, আধা কাপ দুধ, আধা কাপ কোকো পাউডার, ১ কাপ চকোলেট কুকিজ ও এক চিমটে লবণ লাগবে বানাতে।

প্রথম ধাপ: প্রথমেই ভালো করে ঘি ও গুড় বা কোকোনাট সুগারটি মিশিয়ে ফেটাতে থাকুন। আপনার কুকিজ খেতে কতটা ভালো হবে তা কিন্তু সম্পূর্ণ নির্ভর করে এই ধাপেই। তাই মিশ্রণটি মসৃন ও ফ্লাপি না হয়ে ওঠা পর্যন্ত মিক্স করতে থাকুন।

দ্বিতীয় ধাপ: এবারে মিশ্রণটিতে ভ্যানিলা এসেন্স মিশিয়ে ফের একবার মিশিয়ে নিন। এবারে ধীরে ধীরে বাকি উপাদান যেমন আটা, কর্ন ফ্লাওয়ার, বেকিং সোডা ও কোকো পাউডার মিশিয়ে কুকিজের ময়ামটি তৈরি করুন। এবারে মিশ্রণটি ভালো করে মেখে নিন।

তৃতীয় ধাপ: এবারে ধীরে ধীরে দুধ মিশিয়ে ফের একবার মিশিয়ে নিন। মিশ্রণটি ১৫ থেকে ২০ মিনিট ফ্রিজে সেট হতে দিন। এই ফাঁকে আপনার ওভেন ১৮০ ড্রিগ্রি সেন্টিগ্রেডে প্রি-হিট করে রাখুন।

চতুর্থ ধাপ: এবারে একটি বেকিং ট্রে-তে বেকিং শিটের ওপরে ওই ময়ামটি ফ্রিজ থেকে বের করে ছোট ছোট চ্যাপটা বলের আকারে সাজিয়ে উপর থেকে ইচ্ছেমতো চকো চিপস ছড়িয়ে দিন।

পরিবেশন: এবারে বেকিং ট্রে ওভেনে ঢুকিয়ে ১২ থেকে ১৫ মিনিট কুকিজগুলো বেক হতে দিন। তারপরে বের করে ওপর থেকে সামান্য সি সল্ট ছড়িয়ে পরিবেশন করুন বাড়িতে বানানো হেলদি চকো চিপস কুকিজ।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category