রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা ৫ আগস্টের পর আরেকটি দল লুটের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে: ফয়জুল করীম লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলি আদেশ বাতিলের দাবিতে মানববন্ধন কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন হাসিনা সরকারের পতনের এক মাস পূর্তিতে রংপুরে শহীদি মার্চ পালন ডিএমপির ১১ উপপুলিশ কমিশনারকে বদলি সচিবদের যেসব নির্দেশনা দিলেন ড. ইউনূস যে কারণে আরএকে সিরামিকের ত্রাণের ১০ লাখ টাকা ফিরিয়ে দিল বিএনপি

দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ঘোলা নওয়াপাড়া প্রাথমিক বিদ্যালয়ের রাস্তার বেহাল দশা, ঘটতে পারে দুর্ঘটনা

মনোয়ার ইমাম, কলকাতা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ১১৩ Time View

পশ্চিম বাংলার দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ঘোলা নওয়াপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ইস্কুলে যাতায়াত করার রাস্তা টি দিনের পর দিন বেহাল দশা হতে চলেছে। এই প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ও ছাত্রী সংখ্যা প্রায় কয়েক শত।

এই প্রাথমিক বিদ্যালয়ে ভারত সরকারের অধীনে মিড ডে মিল ব্যাবস্থা রয়েছে। এই প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক প্রায় কয়েক হাজার ছাত্র ও ছাত্রী পড়াশোনা করতে আসে। এবং প্রতি দিন বিদ্যালয়ে আসে কয়েক শত ছাত্র ও ছাত্রী। শিক্ষক ও শিক্ষার্থীরা এই বেহাল দশা রাস্তা দিয়ে যাতায়াত করে।

রাস্তা পাশে গভীর পুকুর খনন করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের ইস্কুলে যাতায়াত করা ছাত্র ও ছাত্রীরা যদি অসাবধানতাবশত পুকুরে পড়ে যায় তাহলে মৃত্যু অনিবার্য হয়ে উঠবে। এই প্রাথমিক বিদ্যালয়ে র সামনে দিয়ে জেলা পরিষদের পাকা রাস্তা গিয়েছে কয়েক কিলোমিটার দূরে। কিন্তু দীর্ঘ সময় ধরে এই প্রাথমিক বিদ্যালয়ে র সামনে যে পুকুর পাড়ে ধসে পড়ে বিপন্ন হতে চলেছে তা দেখার কেউ নেই।

এই প্রাথমিক বিদ্যালয়ে র সামনে বেহাল দশা রাস্তা নিয়ে কথা বলতে উত্তর কুসুম জিপি র সদস্য জামসিদুল ইসলাম সরদার বলেন যে আমি কি করবো কারণ সরকার যদি টাকা দেয় তাহলে পুকুর টি মেরামত করে রাস্তা পাকা করার ব্যবস্থা করবো। কারণ বর্তমান সরকার ঠিক মত টাকা পয়সা না দেওয়ায় কারণে বহু জনমুখী কাজ বন্ধ হয়ে আছে।

এই প্রাথমিক বিদ্যালয়ে র বেহাল দশা রাস্তা নিয়ে মগরাহাট পশ্চিম ব্লক উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান শ্রী সব্যসাচী গায়েন বলেছেন যে এলকার মানুষ যদি গন অভিযোগ করেন তাহলে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হবে এবং যত তাড়াতাড়ি সম্ভব পুকুর পাড়ে বেঁধে দেয়া হবে এবং পাকা রাস্তা করা হবে বাচ্চা ছাত্র ও ছাত্রীদের জন্য।

এই প্রাথমিক বিদ্যালয়ে র বেহাল দশা রাস্তা নিয়ে কথা বলতে মগরাহাট পশ্চিম ব্লক উন্নয়ন বোর্ড ক্যালেক্টর ও বি ডি ও জনাব আসিফ ইকবাল সেখ বলেন এই বিষয়ে আমি পদক্ষেপ গ্রহণ করবো এবং বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবো। তবে কতটা বাস্তবায়ন করা হবে তা লাখ টাকার প্রশ্ন থেকে যাচ্ছে।

কারণ এই প্রাথমিক বিদ্যালয়ে র সামনে মাঠে ঈদের নামাজ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক দলের বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এই প্রাথমিক বিদ্যালয়ে র মাঠের পাশে যদি গভীর পুকুর পাড়ে বেহাল দশা থাকে তাহলে ঘটতে পারে দুর্ঘটনা।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category