শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
শিরোনাম :

গুগল ড্রাইভের নতুন সার্চ ফিল্টার অ্যান্ড্রয়েডেও

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আলোতিক জনপদ
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ৪২ Time View

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে গুগল ড্রাইভের হালনাগাদে সার্চে নতুন ফিল্টার সুবিধা যোগ করেছে গুগল। সম্প্রতি আইওএসের গুগল ড্রাইভ অ্যাপের সার্চবক্সে এ ফিল্টার যোগ করা হয়।

অ্যান্ড্রয়েড পুলিশের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

নতুন এ ফিচারে সহজেই বিভিন্ন ফাইল খুঁজে পাওয়া যাবে। এ ছাড়াও বিষয়, ব্যক্তি ও তারিখ ধরে এখন আগের তুলনায় সহজে অ্যান্ড্রয়েডের গুগল ড্রাইভ অ্যাপ পাওয়া সহজ হবে। যা ব্যবহারে ‘টাইপ’, ‘পিপল’ ও ‘মডিফায়েড’ নামে ফিল্টার অপশন থাকবে।

জানা যায়, প্রতিটি ফিল্টার অপশনে ড্রপডাউন মেনুও থাকবে। টাইপ ফিল্টারের ড্রপডাউনে ডকুমেন্টস, স্প্রেডশিটস, প্রেজেন্টেশনস, ফরমস, ফটোজ, পিডিএফস, ভিডিওস, শর্টকাটস, ফোল্ডারস প্রভৃতি অপশন থাকবে। পিপলের ড্রপডাউনে কন্টাক্টে থাকা বিভিন্ন ব্যক্তির নাম দেখা যাবে।

নতুন এ ফিচারে মডিফায়েড ফিল্টারের ড্রপডাউনে গত ৭ দিন, ৩০ দিন, এক বছরের অপশনের পাশাপাশি বিভিন্ন তারিখ নির্বাচন করা যাবে। যদিও এসব ফিল্টার সুবিধা ওয়েব সংস্করণে আগে থেকেই ব্যবহার করা যেত। তবে এখনো স্মার্টফোনে লোকেশন, শেয়ারড টু ও ফলোআপস সার্চ ফিল্টার সুবিধা পাওয়া যায় না।

গুগল ড্রাইভের ২.২৪.১৪৭.০ সংস্করণ ও পরবর্তী সংস্করণে এসব ফিল্টার সুবিধা পাওয়া যাবে। এ ছাড়া অ্যান্ড্রয়েডে গুগল ড্রাইভ অ্যাপ হালনাগাদ করেও এ সুবিধা ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

সূত্র : জেডডিনেট ডটকম

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category