শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

ভ্রাম্যমান আদালত দ্বারা বৈদ্যুতিক ক্যাবলস ক্ষুদ্র শিল্প সেক্টরকে ধ্বংস ও প্রতিষ্ঠানের মালিকদের অনৈতিক হয়রানী করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

 মারুফ সরকার ঢাকা
  • Update Time : রবিবার, ৪ এপ্রিল, ২০২১
  • ৩০৫ Time View

রবিবার জাতীয় প্রেসক্লাব এর তৃতীয় তলায় সকাল ১০ টায় বাংলাদেশ ইলেকট্রিক্যাল ক্যাবলস ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশনের উদ্যোগে ভ্রাম্যমান আদালত দ্বারা বৈদ্যুতিক ক্যাবলস ক্ষুদ্র শিল্প সেক্টরকে ধ্বংস ও প্রতিষ্ঠানের মালিকদের অনৈতিক হয়রানী করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন।

উক্ত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন এ.বি.এম এরশাদ হোসেন, সভাপতি বাংলাদেশ ইলেকট্রিক্যাল ক্যাবলস ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন। আরো অন্যান্য নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে স্বাধীনতার মহান স্থপতি শতাব্দীর মহা নায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সমীপে আকুল আবেদন জানান।

নেতৃবৃন্দগণ সংবাদ সম্মেলনে বলেন- হে মমতাময়ী মা-আপনি আমাদের মাতা, আপনার সুযোগ্য নেতৃত্বে সমগ্র বাংলাদেশ আজ উন্নয়নের স্বর্ণ শিখরে পৌছিয়াছে।

স্বাধীনতার এই ৫০ বছরের সুবর্ণ জয়ন্তীর পরেও কিছু কুচক্রী মহলের কারনে আমরা পরাধীনতার শৃংখলে আবদ্ধ আছি। ব্যবসায়ীরাই হচ্ছে দেশ ও জাতির মেরুদন্ড।

আপনার সরকারও ব্যবসা বান্ধব সরকার। আপনার সরকার শিল্প কারখানাকে টিকিয়ে রাখার জন্য অক্লান্ত চেষ্টা করে যাচ্ছেন। ক্ষুদ্র শিল্পের কারনে দেশ ও জাতি অগ্রসর হয়ে থাকে।

যেমন চীন, জাপান ও ভারত এই ক্ষুদ্র শিল্প দিয়েই উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। করোনাকালীন সময়ে বৈদ্যুতিক ক্যাবল সেক্টরে প্রায় ১০০টি প্রতিষ্ঠানের উপর ভ্রাম্যমান আদালত দ্বারা আমরা সকলেই ক্ষতিগ্রস্থ হয়েছি এবং বর্তমানেও হইতেছি।

মমতাময়ী মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমাদের আকুল আবেদন করোনা মহামারী দুর্যোগের সময় আমরা ব্যবসায়ীরা বেশির ভাগই ক্ষতিগ্রস্থ হচ্ছি বিশেষ করে ক্ষুদ্র ব্যবসায়ীরা।

আমাদেরকে আর যেন হয়রানী না করা হয়। হে মমতাময়ী জননী এই ভ্রাম্যমান আদালতের নামে আমাদের সর্বোস্ব কেড়ে নেওয়া হয়েছে যথা: ম্যাশিনারিজ, আসবাবপত্র, কাঁচামাল, ঝুলন্ত ফ্যানসহ যাবতীয় কারখানার ভিতরে যা যা সবই নিয়ে যাওয়ার কারনে আমাদেরকে নিঃস্ব করে দিয়েছে এছাড়াও আমাদেরকে আর্থিকভাবে বড় অংকের অর্থ জরিমানা এবং আমাদের কারখানার মালিক এবং তার কর্মচারীদেরকেও হয়রানীমূলক জেলে প্রেরণ করা হয়েছে।

আমাদের প্রায় ১০০টি কারখানার প্রায় ১০০০০ জন কর্মচারীসহ আমরা না খেয়ে বেকার অবস্থায় বর্তমানে দৈনন্দিন জীবন যাপন করছি। হে জননী আপনার নিকট আমাদের আকুল আবেদন ভবিষ্যতে যেন আর কোন প্রতিষ্ঠানকে এরুপ আচরণ দ্বারা ক্ষতিগ্রস্থ না করে।

সে ব্যাপারে আপনার হস্তক্ষেপ কামনা করছি। যেহেতু ব্যবসায়ীরাই দেশ ও জাতির মেরুদন্ড এবং আপনীয়ও শিল্প বান্ধব সেহেতু কোন কুচক্রি মহল দ্বারা এই শিল্পখাতকে ধ্বংস এবং কোন আর্থিক ক্ষতি করতে না পারে সেদিকে আপনার আশু হস্তক্ষেপ কামনা করছি।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category