শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ধর্ম যার যার, নিরাপত্তা পাবার অধিকার সবার : তারেক রহমান বেঁধে দেওয়া দামে মিলছে না ডিম, মুরগি এক সপ্তাহে ডেঙ্গুতে ২১ জনের মৃত্যু, হাসপাতালে বাড়ছে রোগীর চাপ ঢাবিতে তোফাজ্জল হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন গ্রেপ্তার ৬ শিক্ষার্থী ড. ইউনূস জাতিসংঘে গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন গোপালগঞ্জের মুকসুদপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার স্ত্রীকে ধর্ষণের অভিযোগ কালকিনিতে প্রধান শিক্ষকের অপসারনের দাবিতে বিক্ষোভ মিছিল সবজির দামে স্বস্তি, চড়া ডিম মুরগির বাজার বিডিআর বিদ্রোহের দিন কী ঘটেছিল, জানালেন সাবেক সেনাপ্রধান মইন জাতিসংঘ অধিবেশনে ড. ইউনূসের সফরসঙ্গী হচ্ছেন যারা

ড. ইউনূস জাতিসংঘে গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন

অনলাইন রিপোর্ট
  • Update Time : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪৪ Time View

নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস আগামী ২৪ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে যোগ দিতে যাচ্ছেন। প্রধান উপদেষ্টা হিসেবে এটিই তার প্রথম বিদেশ সফর। অধিবেশনে ২৭ সেপ্টেম্বর তিনি বক্তব্য প্রদান করবেন।

প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম জানান, ড. ইউনূসের বক্তব্যে ৫ আগস্ট বাংলাদেশের ছাত্র-জনতার গৌরবময় গণঅভ্যুত্থানের উল্লেখ থাকবে, যেখানে ছাত্ররা ফ্যাসিবাদের বিরুদ্ধে সফল অভ্যুত্থান ঘটিয়ে জাতির মধ্যে নতুন স্বপ্নের বীজ বপন করেছে। তিনি বাংলাদেশের দ্বিতীয় বিজয়ের নতুন যাত্রায় গণতন্ত্র, সুশাসন, এবং অর্থনৈতিক উন্নয়নের জন্য অন্তর্বর্তী সরকারের গৃহীত সংস্কার কর্মসূচির দিকগুলোও তুলে ধরবেন।

শফিকুল আলম আরও জানান, ড. ইউনূস পতিত স্বৈরশাসক শেখ হাসিনার শাসনের অবসানের পরবর্তী সময়ে দেশের জনগণ ও সরকারের নতুন দর্শন বিশ্ববাসীর সামনে তুলে ধরবেন। তিনি বাংলাদেশকে একটি মর্যাদাসম্পন্ন জাতি হিসেবে আন্তর্জাতিক সম্প্রদায়ের সামনে উপস্থাপন করবেন এবং ভবিষ্যতের বাংলাদেশ সম্পর্কে ছাত্র-জনতার আশা-আকাঙ্ক্ষার কথা জানিয়ে, ভূরাজনীতির ঊর্ধ্বে থেকে আন্তর্জাতিক সম্প্রদায়কে বাংলাদেশের পাশে থাকার আহ্বান জানাবেন।

জাতিসংঘ অধিবেশনের ফাঁকে ড. ইউনূসের বেশ কয়েকটি দেশের শীর্ষ নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং কিছু সাইড ইভেন্টে অংশ নেওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা পদত্যাগ করে ভারতে চলে যান এবং ড. মুহাম্মদ ইউনূস ৮ আগস্ট অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার দায়িত্ব গ্রহণ করেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category