শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত থাই পিএমও-তে প্রধানমন্ত্রীকে উষ্ণ আন্তরিক অভ্যর্থনা গ্রাহকের অর্ডারের অ্যাপল পণ্য যেভাবে হাতিয়ে নিচ্ছেন স্ক্যামাররা নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

আগামী ৩১শে জানুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারতের জাতীয় বাজেট অধিবেশন

মনোয়ার ইমাম, কলকাতা প্রতিনিধি
  • Update Time : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ১৯৬ Time View

ভারতের পার্লামেন্ট এর বাজেট ২০২২ ও ২০২৩এর জন্য বাজেট অধিবেশন অনুষ্ঠিত হতে চলেছে। ভারতের জাতীয় সংসদের লোকসভা ও রাজ্যে সভার উভয় কক্ষের অধিবেশনে ভারতের মাননীয় রাস্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ ভাষন দিয়ে শুরু করা হবে বলে জানিয়েছেন।

ভারতের লোকসভার অধ্যক্ষ শ্রী ওম বিড়লা এবং ভারতের রাজ্যে সভার চেয়ারম্যান শ্রী ভেঙ্কটেশ নাইডু বক্তব্য হল এই অধিবেশনে বাজেট নিয়ে আলোচনা করা হবে। কারণ হিসেবে ভারতের লোকসভার এবং রাজ্যে সভার বহু কর্মীর কোভিড করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছে। তারা এখন অনেকাংশেই ভালো আছেন। সেই সঙ্গে ভারতের লোকসভার সদস্যগণ ও ভারতের রাজ্য সভার সদস্যদের কোভিড করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছে কি না তার পরিক্ষা করে তবে অধিবেশনে যোগ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন। সেই সঙ্গে ভারতের লোকসভার সদস্যগণ ও ভারতের রাজ্য সভার সদস্যদের সামাজিক দূরত্ব রেখে অধিবেশনে যোগ দিয়ে কাজ করতে হবে। তবে এই অধিবেশন বসার আগে ভারতের লোকসভার অধ্যক্ষ ও ভারতের রাজ্যসভার চেয়ারম্যান সকল বিরোধী দলের নেতৃত্ব সাথে কথা বলে ভারতের লোকসভার ও ভারতের রাজ্যসভার অধিবেশন চলাকালে সহায়তা প্রদান জন্য অনুরোধ করবেন।

তবে ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ভারতের নাগরিক অধিকার ও কেন্দ্রীয় কৃষি নিতী এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন লক্ষ্য কেমন ভাবে হবে বর্তমান পরিস্থিতিতে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category