বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
শিরোনাম :
হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী গাইবান্ধার চরাঞ্চলে যাত্রীসহ পণ্য পরিবহনে একমাত্র জান হচ্ছে ঘোড়ার গাড়ি গোবিন্দগঞ্জে বালু তোলার মহোৎসব,রাত নামলেই শুরু হয় কর্মযজ্ঞ আসামে দুই আইএস জঙ্গি গ্রেপ্তার নাটোর সিংড়ায় আশ্রয়ণ প্রকল্পের ২০ টি ঘর ভস্মীভূত অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দুঃসংবাদ

শিবচরে লটারির মাধ্যমে ভর্তি কার্যক্রম শুরু

জিহাদ খান(শিবচর প্রতিনিধি)
  • Update Time : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১
  • ১৫৮ Time View

বুধবার (২২ ডিসেম্বর) শিবচরে শেখ ফজিলাতুন্নেছা বালিকা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে লটারির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ৬ষ্ঠ শ্রেনির ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।পরে দুপুরের দিকে লটারির ফলাফল ঘোষণা করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার খন্দকার মোহাম্মদ মাকসুদুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলার একাডেমিক সুপারভাইজর আসাদুর রহমানসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, অবিভাবক সাংবাদিক ও অন্যান্য ব্যক্তিবর্গ।

বিদ্যালয়ের অফিস সুত্রে জানা যায়,২০২২ শিক্ষা বর্ষের জন্য ২৮১ টি ভর্তি আবেদন ফরম বিক্রি হয়।এবার লটারির মাধ্যমে তিনটি শাখায় ২২০ জনকে ভর্তির জন্য বাছাই করা হয়। নূরতাজ নামের এক শিক্ষার্থী বলেন, শিবচরের এই স্কুলে ভর্তি হতে পারবো কিনা তা নিয়ে ভয়ে ছিলাম,লটারির মাধ্যমে আজ আমি ভর্তি হওয়ার সুযোগ পেয়েছি।

অনেক খুসি লাগছে এখানে ভর্তি হতে পেরে। লিখন মোল্লা নামের একজন শিক্ষার্থীর অভিবাবক বলেন,প্রতি বছর ভর্তি পরিক্ষার মাধ্যমে ভর্তি কার্যক্রম হয়,লটারির মাধ্যমে ভর্তি হওয়ার কারনে ছেলেমেয়েরা অনেক সহজে ভর্তি হতে পারছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বলেন,”শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী আজ আমাদের বিদ্যালয়ে লটারীর মাধ্যমে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

আমাদের উপজেলা নির্বাহী অফিসার স্যারের উপস্থিতি ও অভিভাবকদের সমুক্ষে এই কার্যক্রম শুরু হয়।আমরা শতভাগ নিরপেক্ষতার সহিত এই কার্যক্রম শুরু করেছি।আশাকরি শতভাগ নিরপেক্ষতার মধ্যই আমরা এ কাজ শেষ করবো।”

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category