বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০২ অপরাহ্ন

বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতা এক সূত্রে গাথা

মোঃ আমানুল্লাহ ফকির, বার্তা সম্পাদক
  • Update Time : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ১২৮৫ Time View

“বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতা একই সূত্রে গাথা” এই প্রতিপাদ্য বিষয়ে মাদারীপুরের রাজৈর উপজেলা প্রশাসনের উদ্যোগে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২১ অনুষ্ঠান উদযাপিত হয়েছে।

শনিবার (১৮ ডিসেম্বর) রাজৈর উপজেলা চত্তরে দিনব্যাপী ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এর বিভিন্ন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

মেলায় অংশগ্রহণ করে টেকেরহাট পপুলার হাইস্কুল এন্ড কলেজ, শহীদ সরদার সাজাহান গার্লস স্কুল,রাজৈর কেজেএস, রাজৈর বালিকা উচ্চ বিদ্যালয়,খালিয়া রাজারাম, রাজৈর ডিগ্রি কলেজ, কবিরাজপুর শিহাব মাধ্যমিক বিদ্যালয়, ছইফউদ্দীন কলেজ, আমগ্রাম উচ্চ বিদ্যালয় ও রাজৈর উপজেলার অন্যান্য স্কুল, কলেজ ও সকল মাদ্রাসা।

মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তাদের উদ্ভাবিত বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করে এবং সর্বসাধারণের জন্য তা উন্মুক্ত করা হয়। এছাড়াও ৫ টি বিষয়ের উপর বক্তৃতার আয়োজন করা হয়।

টেকেরহাট পপুলার হাইস্কুল এন্ড কলেজ থেকে অংশগ্রহন করে জোবায়ের রহমান মাহিন, ইমরান, মোঃ আমানুল্লাহ ফকির, ডালিয়া আক্তার শান্তা, সুমাইয়া, রিমি, মেঘলা, সারবিয়া, অথৈই প্রমুখ।

দিনব্যাপী কর্মসূচি শেষে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২১ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় কলেজ (সিনিয়র) গ্রুপে ১ম,২য়,৩য় স্থান অধিকার করে ক্রমান্বয়ে পুরস্কার গ্রহণ করে আমগ্রাম উচ্চ বিদ্যালয়, রাজৈর কেজেএস মডেল ইনস্টিটিউট, টেকেরহাট পপুলার হাইস্কুল এন্ড কলেজ।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিসুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শেখ ফজলুল হক বাবুল।

আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক অফিসার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপজেলা শিক্ষা সুপারভাইজার সহ অনেকে।এসময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় রাজৈর উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category