1. alokitoj@gmail.com : Sobuj Bala : Sobuj Bala
  2. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  3. jmitsolution24@gmail.com : support :
ঝাড়ু হাতে সড়কে সাভারবাসী, পরিচ্ছন্নতার আহ্বান - Alokito Janapad
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪৯ পূর্বাহ্ন

ঝাড়ু হাতে সড়কে সাভারবাসী, পরিচ্ছন্নতার আহ্বান

স্টাফ রিপোর্টার
  • Update Time : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ৪৯ Time View

ঢাকার অদূরে গড়ে উঠেছে নতুন নগরী সাভার। জীবিকার তাগিদে সারাদেশ থেকে শহরটিতে ছুটে আসছেন হাজারো মানুষ। বাড়ছে তাদের ব্যবহৃত বর্জ্যের পরিমাণও। আর তাই পরিষ্কার পরিচ্ছন্ন সাভার গড়ার আহ্বান জানিয়েছেন স্থানীয়রা।

শুক্রবার (১৯ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত সাভার উপজেলার ঐতিহ্যবাহী ব্যাংক কলোনি এলাকার বাড়ির মালিকদের নিয়ে গঠিত একতা নাগরিক কমিটির (এনাক) ব্যানারে এ আহ্বান জানানো হয়।

এ সময় সংগঠনটির নেতারা বলেন, নিজের বাড়ির আঙিনা নিজেকেই পরিষ্কার রাখতে হবে। একই সঙ্গে নগর পরিচ্ছন্ন রাখতে নাগরিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা বলেন, নগরবাসীর অংশগ্রহণ ছাড়া সাভারের ময়লা-আবর্জনা পরিষ্কার রাখা অসম্ভব।

জনসচেতনতার অংশ হিসেবে এই কর্মসূচি। আশা করি নাগরিকেরা এ কাজে সর্বাত্মক সহযোগিতা দেবেন।’ এ সময় মালিকপক্ষ এবং ভাড়াটিয়াদের যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলতে অনুরোধ জানান এনাকের সদস্যরা।

এনাকের সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান বলেন, সংগঠনের উদ্যোগে দীর্ঘদিন যাবৎ নাইটগার্ড প্রদান সহ পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম চালিয়ে আসছে। মাদক, সন্ত্রাস কিশোরগ্যাং মুক্ত এলাকা গড়তে আমরা বদ্ধপরিকর। সংগঠনের নিজস্ব উদ্যোগে ভবিষ্যতে পুরো এলাকা সিসিটিভি ক্যামেরার আওতাভুক্ত করার পরিকল্পনা আছে।

পরবর্তী প্রজন্মের জন্য আমরা একটি নিরাপদ আবাসস্থল রেখে যেতে চাচ্ছি। এসময় আরো উপস্থিত ছিলেন, এনাকের প্রধান উপদেষ্টা দেলোয়ার হোসেন দিলু,সাধারণ সম্পাদক হাজী সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাসুদ খান, অর্থ সম্পাদক মোহাম্মদ আলী, প্রচার সম্পাদক কাজী আহমাদুল্লাহ , স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ দেওয়ান নুরুল ইসলাম সহ আরো অনেকে। এনাকের কার্যনির্বাহী সদস্য মোঃ তৌহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

One thought on "ঝাড়ু হাতে সড়কে সাভারবাসী, পরিচ্ছন্নতার আহ্বান"

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2021 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Development by: JM IT SOLUTION