1. alokitoj@gmail.com : Sobuj Bala : Sobuj Bala
  2. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  3. jmitsolution24@gmail.com : support :
ছেলেদের হাত ধরে আরচারিতে বাংলাদেশের দ্বিতীয় পদক - Alokito Janapad
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:০৪ পূর্বাহ্ন

ছেলেদের হাত ধরে আরচারিতে বাংলাদেশের দ্বিতীয় পদক

অনলাইন ডেস্ক
  • Update Time : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ২২ Time View

২২তম এশিয়ান  আরচারিতে দ্বিতীয় পদক পেয়েছে  বাংলাদেশ, এসেছে ছেলেদের হাত ধরে।  টুর্নামেন্টের  ৫ম দিনে আজ  সকালে রিকার্ভ  মহিলা দলগত ইভেন্টে দেশকে প্রথম পদক এনে দিয়ে  ইতিহাস সৃষ্টি করে মেয়েরা। যা এশিয়ান আরচারিতে  বাংলাদেশের প্রথম পদক। এরপর একই ইভেন্টে মেয়েদের পথে হেঁটে ছেলেরাও পদকের দেখা পান।

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে চলমান টুর্নামেন্টে  রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে কাজাখাস্তানের খেলোয়াড়দের ৬-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশের রোমান সানা, হাকিম আহমেদ রুবেল ও রামকৃষ্ণ সাহা।
বাংলাদেশ এর আগে  বিশ্বকাপে পদক  জয় করেছে, সরাসরি অলিম্পিকে  খেলার যোগ্যতা অর্জন করেছে।  তবে এশিয়ান আরচারিতে প্রথমবারের মত  পদক পেয়ে ইতিহাস গড়লো  বাংলাদেশের  তীরন্দাজরা।

পদক জয়ের পর তারকা আরচার  রোমান সানা তার প্রতিক্রিয়ায় বলেন, ‘আমরা দিন দিন উন্নতি করছি।  আমাদের প্রতিটা খেলোয়াড়দের পরিকল্পনা থাকে ম্যাচ খেলে একটা পদক অর্জন করা। তবে আমরা হয়তো কোরিয়া বা ভারতের মত ওইভাবে শক্তিশালি হতে পারিনি। কোচ মার্টিন ফেডেরিক আসার পর থেকেই আমরা আরো আত্মবিশ্বাসী হয়েছি, কারণ আমরা অনেকগুলো টুর্নামেন্ট খেলছি। আমি বলেছিলাম যে, পদক জেতার জন্য এবার আমাদের সবচেয়ে বড় সুযোগ রয়েছে। আমরা সেই স্বপ্নটা পূরণ করতে পেরেছি এবং লক্ষ্য পূরণ করতে পেরেছি। আপনারা জানেন আমরা এই প্রথম পদক জিতেছি যা আমাদের ক্রীড়াঙ্গনের জন্য বড় একটা সাফল্য।

রোমান যোগ করেন, দেখেন এই বছর আমরা অনেকগুলা টুর্নামেন্ট খেলেছি, এজন্য আমাদের আত্মবিশ্বাসে আগের থেকে অনেক উন্নতি হয়েছে। আমি বার বার বলেছি, যত ম্যাচ খেলবেন তত আত্মবিশ্বাস বাড়বে। ফাইনাল স্টেজে খেলার সময় আমাদের নার্ভাসনেসটা অনেক কমে গেছে। এরকম আরো ম্যাচ খেলতে পারলে ভারত, কোরিয়ার মত আত্মবিশ্বাস গড়ে উঠবে  এবং আন্তর্জাতিক  টুর্নামেন্টগুলা থেকে  পদক জিতে আসতে পারব।
শুক্রবার সকালে মিশ্র দ্বৈতে  ফাইনালে কোরিয়ার বিপক্ষে সোনার লড়াইয়ে নামবে বাংলাদেশ। (বাসস)

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2021 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Development by: JM IT SOLUTION