শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

নকল করায় এসএসসি পরীক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১০৯ Time View

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলায় এসএসসি পরীক্ষায় নকল করায় এক একজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। রোববার (১৪ নভেম্বর) সকাল ১১টা ২৫ মিনিটে রাজীবপুর বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে। প্রথম দিনেই ছিল পদার্থবিজ্ঞান (তত্বীয়) পরীক্ষা। এ কেন্দ্রে ১৪৪জন পরীক্ষার্থী মধ্যে ১৩৮জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীর নাম রুমা আক্তার। সে রাজীবপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

বহিষ্কৃত পরীক্ষার্থী রুমা আক্তার দৈনিক শিক্ষাডটকমকে অভিযোগ করে বলেন, এক টুকরো সাদা কাগজে নৈব্যত্তিক প্রশ্নের একটি অংকের মান নির্ণয় করার সময় ম্যাজিট্রেট স্যার টুকরো পাতাটি নকল মনে করায় আমাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার থেকে রক্ষা পেতে ম্যাজিট্রেট স্যারের পা ধরে অনেক অনুনয়-বিনয় করেছি। তবুও বহিষ্কার থেকে রক্ষা পায়নি। এখন আমার স্বপ্ন চুরমার হয়ে গেল।

রাজীবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্র সচিব মো. আবু বক্কর দৈনিক শিক্ষাডটকমকে বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে রুমা নামের পরীক্ষার্থীকে ইউএনও মহোদয় সাসপেন্ড করার জন্য বলেছেন। প্রথম পরীক্ষায় সাসপেন্ড হওয়ার ফলে এ বছরের পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করতে আর পারবে না।

রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত চক্রবর্তী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নকলের দায়ে রুমা নামের এক পরীক্ষার্থীকে সাসপেন্ড করার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্র সচিবকে। সাদা পাতায় একটি নৈব্যত্তিক প্রশ্নের অংকের উত্তর থাকায় তাকে বহিষ্কার করা হয়।

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/alokitojanapad

আলোকিত জনপদ টুইটার আইডিটি ফলো করুন
https://twitter.com/alokito_janapad

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন
https://www.youtube.com/channel/UCNzUOMDlhwvg5q6Mu_x3khQ

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category