শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

পথিকৃৎ প্রকাশনী এর সঙ্গে চুক্তিবদ্ধ হলেন কথাসাহিত্যিক ও কবি শফিক রিয়ান

মনিরুল ইসলাম, বিশেষ প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ১২৫ Time View

আগামী ২০২২ বইমেলা উপলক্ষ্যে কথাসাহিত্যিক শফিক রিয়ানের প্রথম কাব্যগ্রন্থ ‘‘বিধ্বস্ত নক্ষত্র’’ প্রকাশিত হবে পথিকৃৎ প্রকাশনী থেকে। কথাসাহিত্যিক ও কবি শফিক রিয়ানের দ্বিতীয় গ্রন্থ এটি।

গত ২০২১ বইমেলা উপলক্ষ্যে তার প্রথম বই- আজ রাতে চাঁদ উঠবেনা প্রকাশতি হয়৷ বইটি পাঠকপ্রিয়তা অর্জন করায় লেখক শফিক রিয়ান তার প্রথম কাব্যগ্রন্থ লেখায় মনোনিবেশ করেন।
এ প্রসঙ্গে নিয়ে শফিক রিয়ান বলেন,‘ চারপাশে ঘটে চলা কাহিনী এবং নিজের জীবনকেই দুই মলাটের মাঝখানে ছড়িয়ে দেয়ার তীব্র বাসনা আমার। ‘আজ রাতে চাঁদ উঠবে না’ আমার লেখা প্রথম উপন্যাস। পাঠকপ্রিয় হয়ে উঠায় আমি আমার প্রথম একক কাব্যগ্রন্থ ‘বিধ্বস্ত নক্ষত্র’ লেখার অনুপ্রেরণা পাই। পাঠকদের ভালোবাসা আমায় ভীষণ মুগ্ধ করে। বর্তমানে আমি নতুন আরেকটি উপন্যাস লিখা নিয়ে ব্যস্ত সময় পার করছি।’’
একটিমাত্র আশা নিয়েই হেঁটে চলেন তিনি, নশ্বর জীবনের গল্পগুলো হয়ে উঠুক অবিনশ্বর।

তিনি আরও বলেন, ‘পথিকৃৎ প্রকাশন-সম্পূর্ণ নতুন একটা সৃজনশীল প্রকাশনা সংস্থা; এর যাত্রা শুরু ‘‘বিধ্বস্ত নক্ষত্র’’-এর মাধ্যমে। এরকম একটা জায়গায় বই প্রকাশ করার বিষয়টা আমার কাছে বেশ দারুণ।
পথিকৃৎ প্রকাশন-এর স্বত্ত্বাধিকারী আমার কাছ থেকে কিছু শিখতে পারবেন,আমিও তার নতুন পথচলায় সফরসঙ্গী হয়ে অভিজ্ঞতা অর্জন করতে পারব। পুরোনোর ভিড়ে নতুনত্বকে বেছে এর কারণও এটিই৷ অভিজ্ঞতা অর্জন। শিখতে পারা কিংবা শেখাতে পারা।

২০২১ সালে অর্থ্যাৎ এবছরই প্রতিষ্ঠা লাভ করে পথিকৃৎ প্রকাশন। এখনো অব্ধি প্রতিষ্টানটি দূর্দান্ত কাজ করে যাচ্ছেন। তরুণদের সুযোগ করে দিচ্ছেন সাহিত্যে অবদান রাখার। তারই ধারাবাহিকতায় বেশ কয়েকটি চুক্তিপত্র করে ফেলেছে প্রতিষ্টানটি। এরকম সাহসী উদ্যোগ একটা সুন্দর ভবিষ্যতের আশা দেখায়। পথিকৃৎ এর সাথে অতঃপত্রভাবে শুরু থেকেই কাজ করে যাচ্ছি। পাঠক ‘‘বিধ্বস্ত নক্ষত্র’’ পাঠের মাধ্যমে মুগ্ধ হবেন,এই নিয়েও ভীষণ আশাবাদী আমি। দোয়া রাখবেন,আমার জন্যে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category