1. alokitoj@gmail.com : Sobuj Bala : Sobuj Bala
  2. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  3. jmitsolution24@gmail.com : support :
মানুষের জন্য কাজ করতে প্রয়োজন অদৈম্য ইচ্ছাশক্তি - স্বেচ্ছাসেবী কর্মী এম আজমানুর রহমান - Alokito Janapad
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
ভিন্ন ধর্মের যুগলের প্রেমে বাধা; চুল কেটে শাস্তি মির্জাপুরে গোড়াই হাইওয়ে থানার উদ্যোগে জাতীয় সড়ক দিবস-২০২১পালিত পিরোজপুরের স্বরুপকাঠীতে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন রাজৈরে নাম পরিচয়হীন মুখ থেথলানো যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার জাতির পিতার সমাধিতে আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন গোপালগঞ্জে পাওনা টাকা চাওয়ার জেরে এক ব্যক্তিকে কুপিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে মসজিদের জমিতে ভবন নির্মাণ বন্ধে মানববন্ধন সুজানগরে সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে বিশেষ আইন শৃঙ্খলা বিষয়ক সভা ভারতের করোনার টিকা নেওয়া হয়েছে ১০০ কোটি মানুষের; দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রলায়ের পথিকৃৎ প্রকাশনী এর সঙ্গে চুক্তিবদ্ধ হলেন কথাসাহিত্যিক ও কবি শফিক রিয়ান

মানুষের জন্য কাজ করতে প্রয়োজন অদৈম্য ইচ্ছাশক্তি – স্বেচ্ছাসেবী কর্মী এম আজমানুর রহমান

 কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি
  • Update Time : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১১৪ Time View

‘মানুষ মানুষের জন্য’- এ উক্তিটি বেশির ভাগ সময়ই মনে করিয়ে দেয় আমাদের ক্লান্তিলগ্নে। বরাবরের মতোই আমাদের আবারো চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছে মহামারী করোনার এই অন্ধকার সময়ে। ইতিমধ্যে কর্মহীন হয়ে পড়েছে দেশের অধিকাংশ মানুষ। এখন তারা একমুঠো ভাতের জন্য মানুষের দাড়ে দাড়ে ঘুড়ছে।

অন্যদিকে এই অদৃশ্য শত্রুর ছবলে আক্রান্ত হলে ভয়ে নিজের পিতা-মাতাকে ফেলে যাচ্ছে নিজের সন্তান ও আত্মীয়-স্বজনেরা। অদৃশ্য শত্রুর ছবলে আক্রান্ত সেই করোনা রোগীদের পাশে এসে দাঁড়িয়েছে গোপালগঞ্জ বন্ধুমহল ও চন্দ্রদিঘলিয়া ব্লাডব্যাংক। সংগঠনগুলো খুব অল্প সময়ে পৌঁছে গেছে দুয়ারে দুয়ারে ফ্রি অক্সিজেন সেবা নিয়ে। শুধু অক্সিজেন সেবাতেই সীমাবন্ধ নয়, তাঁরা চালিয়ে যাচ্ছে সকল ধরনের মানবিক কর্মকাণ্ড।

তাঁদের কাজের বিষয়ে প্রতিবেদকের কথা হয় চন্দ্রদিঘলিয়া ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা সভাপতি ও গোপালগঞ্জ বন্ধুমহলের স্বেচ্ছাসেবী এম. আজমানুর রহমানের সাথে। তিনি জানান, আমরা গতবছর করোনা শুরুর প্রথম দিক থেকেই চন্দ্রদিঘলিয়া ব্লাডব্যাংকের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম শুরু করি।

তার মধ্যে স্বেচ্ছায় রক্তদান, সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানো, করোনায় কর্মহীনদের খাদ্যসামগ্রী বিতরণসহ বেশ কিছু কাজ করেছি। যে কোনো ছোট জায়গা থেকেই বড় ধরনের কাজ করা যায়, মূলত আমরা সেটাই মানুষকে শেখাতে চেয়েছি এবং সেই লক্ষ্যেই কাজ করে চলেছি।

আজমানুর বলেন, মানুষের জন্য কাজ করাটা শুরু হয়েছিলো অনেক আগে থেকেই তবে এই করোনা পরিস্থিতি আমাদের আরো আগ্রহ জাগিয়েছে। আমাদের এই ছোট্ট সংগঠন নিয়ে ফান্ড ছাড়া কিভাবে কাজ করবো সেটা নিয়ে সগঠনের সকলেই চিন্তিত ছিলাম। কিন্তু হঠাৎ করেই কিছু মানুবিক মানুষের অনুপ্রেরণা ও সহযোগিতায় যাত্রা শুরু করলো “গোপালগঞ্জ বন্ধুমহল”।

আমাদের ছোট্ট সংগঠনটি নিয়ে যুক্ত হলাম ‘গোপালগঞ্জ বন্ধুমহল’-এর সাথে। শুরু হলো দিন-রাত ২৪ ঘন্টা করোনা আক্রান্ত রোগীদের ফ্রি আক্সিজেন সেবা দেওয়া। আমাদের এই রাস্তাটা এতটা সহজ ছিলো না। মানুষের জন্য কাজ করার ইচ্ছাশক্তি থেকেই এই কঠিন পথ পাড়ি দিয়ে কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন, যেহেতু করোনা আক্রান্ত রোগীদের সেবা দেওয়া হচ্ছে। তাই এখানে ভলেন্টিয়ারের সংখ্যা খুবই কম৷

ফলে আমরা যারা আছি, তাদের দিনের পর দিন, রাতের পর রাত কাজ করতে হচ্ছে। আমরা আসলে এটাকে ধরে রাখতে চাই৷ সংগঠন কত বড় হলো সেটা বিবেচ্য নয়৷ অনুপ্রেরণাই বড় কথা৷

একদিন আল্লাহর রহমতে করোকালীন স্বেচ্ছাসেবীরা করোনা জয় করবে এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে এসব সংগঠন এবং সংগঠনের সকল স্বেচ্ছাসেবীরা অনুপ্রেরণা হয়ে থাকবে। যাতে করে প্রতিটি মানুষই নিজেদের ইচ্ছাশক্তি থেকেই মানুষের পাশে গিয়ে দাঁড়াবে এমনটাই প্রত্যাশার কথা জানান এই তরুণ স্বেচ্ছাসেবী।

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/Alokito-Janapad-110190298059210

আলোকিত জনপদ টুইটার আইডিটি ফলো করুন
https://twitter.com/alokito_janapad

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন
https://www.youtube.com/channel/UCNzUOMDlhwvg5q6Mu_x3khQ

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2021 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Development by: JM IT SOLUTION