1. alokitoj@gmail.com : Sobuj Bala : Sobuj Bala
  2. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  3. jmitsolution24@gmail.com : support :
মাইক্রোসফটে বাংলাদেশী প্রকৌশলী সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ওয়েবসাইট তৈরি করছেন - Alokito Janapad
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৪০ অপরাহ্ন
শিরোনাম :
ভিন্ন ধর্মের যুগলের প্রেমে বাধা; চুল কেটে শাস্তি মির্জাপুরে গোড়াই হাইওয়ে থানার উদ্যোগে জাতীয় সড়ক দিবস-২০২১পালিত পিরোজপুরের স্বরুপকাঠীতে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন রাজৈরে নাম পরিচয়হীন মুখ থেথলানো যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার জাতির পিতার সমাধিতে আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন গোপালগঞ্জে পাওনা টাকা চাওয়ার জেরে এক ব্যক্তিকে কুপিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে মসজিদের জমিতে ভবন নির্মাণ বন্ধে মানববন্ধন সুজানগরে সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে বিশেষ আইন শৃঙ্খলা বিষয়ক সভা ভারতের করোনার টিকা নেওয়া হয়েছে ১০০ কোটি মানুষের; দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রলায়ের পথিকৃৎ প্রকাশনী এর সঙ্গে চুক্তিবদ্ধ হলেন কথাসাহিত্যিক ও কবি শফিক রিয়ান

মাইক্রোসফটে বাংলাদেশী প্রকৌশলী সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ওয়েবসাইট তৈরি করছেন

অনলাইন ডেস্ক
  • Update Time : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫০ Time View

বাংলাদেশের প্রবাসী তরুণ সফটওয়্যার প্রকৌশলী সারা বিশ্বের সুবিধাবঞ্চিত শিশুদের সাহায্য করতে এগিয়ে এসেছেন। তিনি সফটওয়্যার ব্যবহার করে এ বিষয়ে একটি পোর্টাল তৈরির কাজ করছেন।

মোহাইমেন খান বর্তমানে কানাডার ভ্যাঙ্কুভার নগরীতে মাইক্রোসফটের সঙ্গে কাজ করেন। তিনি একটি পোর্টাল তৈরিতে নিয়োজিত রয়েছেন যেখানে পরামর্শদাতারা সাইন আপ করতে এবং শিক্ষার্থী ও শিশুদের বিভিন্ন পরামর্শ ও আর্থিক সহায়তা প্রদানে সহায়তা করতে পারবেন।
বহুপ্রতিভা সম্পন্ন বাংলাদেশী এ তরুণ এছাড়াও বর্তমানে সুবিধাবঞ্চিত দেশগুলোতে শিশুদের জন্য একটি তহবিল সংগ্রহের প্রয়াস চালাচ্ছেন।

ভ্যাঙ্কুভার থেকে ফোনে বাসসের সঙ্গে আলাপকালে মোহাইমেন উল্লেখ করেন, মাইক্রোসফট ম্যাচিং অনুদানের অনুমতি দেয় যখন এই বহুজাতিক প্রযুক্তি কর্পোরেশনের কোন একজন কর্মচারীর প্রদত্ত অর্থের সমপরিমাণ অর্থ কোন শিশুর প্রয়োজনের সঙ্গে ম্যাচ করে যায়।

তিনি বলেন, আমি এখন পর্যন্ত সুবিধা বঞ্চিত ফিলিস্তিনি শিশুদের জন্য ১৫০০ ডলারেরও বেশি অর্থ সংগ্রহ করেছি এবং একটি নেটওয়ার্কিং ইভেন্টে অর্থ সংগ্রহ করেছি, এ থেকে সমস্ত অনুদান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে যাবে যারা তাদের টিউশন ফি দিতে অক্ষম।

মোহাইমেন জানান, তিনি স্কুলে থাকাকালীন মাইক্রোসফট, অ্যামাজন এবং আরও কয়েকটি প্রতিষ্ঠান থেকে স্নাতক অর্জন করার পরে কাজ করার প্রস্তাব পেয়েছিলাম।

তিনি আরও বলেন, আমি মাইক্রোসফটের সঙ্গে সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি, যুক্তরাষ্টের সিয়াটলে আগস্ট ২০২০ থেকে আগস্ট ২০২১ পর্যন্ত আমি কাজ করছিলাম। আমি আগস্ট ২০২১ সালে পদোন্নতি পেয়েছি এবং আমাকে ব্রিটিশ কলম্বিয়ার ভ্যাঙ্কুভারে ডায়নামিক্স ৩৬৫ এ কাজ করার জন্য বদলি করা হয়।

মোহাইমেন বলেন তিনি সর্বদা গণিত এবং বিজ্ঞানের চ্যালেঞ্জিং সমস্যাগুলোর সমাধানে আগ্রহী ছিলেন।
মোহাইমেন বলেন, তিনি গণিতের চ্যালেঞ্জিং সমস্যাগুলো সমাধানের জন্য ঘন্টার পর ঘন্টা ব্যয় করেছেন। সেগুলো সমাধানের জন্য চমৎকার উপায় বের করেছেন।

এসব প্রচেষ্টা ও আগ্রহগুলো অল্প বয়স থেকেই তাকে ইঞ্জিনিয়ার হওয়ার বিষয়ে অনড় করে তোলে। তিনি ও তার পরিবার বাংলাদেশ থেকে টরন্টোতে চলে গেলে কানাডায় তার যাত্রা শুরু হয়।

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/alokitojanapad

আলোকিত জনপদ টুইটার আইডিটি ফলো করুন
https://twitter.com/AlokitoJanapad

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন
https://www.youtube.com/channel/UCNzUOMDlhwvg5q6Mu_x3khQ

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2021 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Development by: JM IT SOLUTION