1. alokitoj@gmail.com : Sobuj Bala : Sobuj Bala
  2. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  3. jmitsolution24@gmail.com : support :
বিদেশগামী শিক্ষার্থীদের যেভাবে টিকার নিবন্ধন করবেন - Alokito Janapad
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:২০ অপরাহ্ন
শিরোনাম :
ভিন্ন ধর্মের যুগলের প্রেমে বাধা; চুল কেটে শাস্তি মির্জাপুরে গোড়াই হাইওয়ে থানার উদ্যোগে জাতীয় সড়ক দিবস-২০২১পালিত পিরোজপুরের স্বরুপকাঠীতে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন রাজৈরে নাম পরিচয়হীন মুখ থেথলানো যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার জাতির পিতার সমাধিতে আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন গোপালগঞ্জে পাওনা টাকা চাওয়ার জেরে এক ব্যক্তিকে কুপিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে মসজিদের জমিতে ভবন নির্মাণ বন্ধে মানববন্ধন সুজানগরে সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে বিশেষ আইন শৃঙ্খলা বিষয়ক সভা ভারতের করোনার টিকা নেওয়া হয়েছে ১০০ কোটি মানুষের; দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রলায়ের পথিকৃৎ প্রকাশনী এর সঙ্গে চুক্তিবদ্ধ হলেন কথাসাহিত্যিক ও কবি শফিক রিয়ান

বিদেশগামী শিক্ষার্থীদের যেভাবে টিকার নিবন্ধন করবেন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ১৫০ Time View

বৃত্তিসহ বিভিন্নভাবে উচ্চশিক্ষা নিতে বিদেশে গিয়ে থাকেন বিপুল সংখ্যক বাংলাদেশি শিক্ষার্থী। করোনা মহামারির কারণে তাদের অনেকেই দেশে এসে আটকে পড়েছেন। এখন বিদেশে যেতে হলে নিতে হবে করোনার টিকা।

এসব শিক্ষার্থীর টিকাদানের জন্য নিবন্ধনের আবেদন জমা নেয়ার কথা জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সেক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র স্ক্যান করে তা ‘ZIP/PDF’ ফাইলে পরিণত করতে হবে। তারপর পাঠাতে হবে vaccine.coronacell@mofa.gov.bd- এই মেইলে। এই সুযোগ থাকছে আজ ১৩ জুলাই থেকে আগামী ২৭ জুলাই পর্যন্ত।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা এক পরিপত্রে এসব তথ্য জানানো হয়। যেসব কাগজপত্রের স্ক্যান কপি পাঠাতে হবে, তার মধ্যে রয়েছে- শিক্ষার্থীর পাসপোর্ট, ভিসা (প্রযোজ্য হলে), শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির অনুমোদনের চিঠি, ছাত্রত্ব প্রমাণের সনদ বা পরিচয়পত্র ইত্যাদি।

ministry of foreign affairs bangladesh                     পররাষ্ট্র মন্ত্রণালয়

আবেদন পাঠানোর বিষয় হবে ‘Application for COVID-19 vaccination for students studying abroad (Passport no-)’। আবেদনটি করতে যেতে হবে (https://forms.gle/6hN5a7P4bHX6r9AS9)। গুগল ফরমটি পূরণ করে যথা সময়ে জমা দিতে বলেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

আবেদনের ৩ দিন পর নিবন্ধনের বিষয়ে হালনাগাদ তথ্য জানা যাবে সুরক্ষা অ্যাপে। সেখানে নিবন্ধন সংক্রান্ত প্রয়োজনীয় পরামর্শও দেয়া হয়েছে। এ ছাড়া প্রয়োজনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেইলে যোগাযোগ করা যাবে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2021 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Development by: JM IT SOLUTION