1. alokitoj@gmail.com : Sobuj Bala : Sobuj Bala
  2. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  3. jmitsolution24@gmail.com : support :
ফজলী আমের বারটা বাজাল আম্রপালী দাম ১১টাকা কেজি - Alokito Janapad
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম :
ভিন্ন ধর্মের যুগলের প্রেমে বাধা; চুল কেটে শাস্তি মির্জাপুরে গোড়াই হাইওয়ে থানার উদ্যোগে জাতীয় সড়ক দিবস-২০২১পালিত পিরোজপুরের স্বরুপকাঠীতে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন রাজৈরে নাম পরিচয়হীন মুখ থেথলানো যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার জাতির পিতার সমাধিতে আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন গোপালগঞ্জে পাওনা টাকা চাওয়ার জেরে এক ব্যক্তিকে কুপিয়েছে দুর্বৃত্তরা লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে মসজিদের জমিতে ভবন নির্মাণ বন্ধে মানববন্ধন সুজানগরে সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে বিশেষ আইন শৃঙ্খলা বিষয়ক সভা ভারতের করোনার টিকা নেওয়া হয়েছে ১০০ কোটি মানুষের; দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রলায়ের পথিকৃৎ প্রকাশনী এর সঙ্গে চুক্তিবদ্ধ হলেন কথাসাহিত্যিক ও কবি শফিক রিয়ান

ফজলী আমের বারটা বাজাল আম্রপালী দাম ১১টাকা কেজি

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : শনিবার, ২৬ জুন, ২০২১
  • ১৬৯ Time View

চাঁপাইনবাবগঞ্জের আম চাষিদের মাথাই হাত পড়েছে। চলতি মৌসুমে আমের ফলন বেশি হলেও আমের নার্য্য দাম পাচ্ছেনা। আমের দাম কম হওয়ার বিষয়ে জানতে চাইলে চাষিরা বলেন, আমার বাগানে এবার আমের বাম্পার ফলন হয়েছে। কিন্তু বাজারে আমের দাম নেই। কপালে যে কী আছে?’ নিজের দুঃশ্চিন্তার কথা এভাবেই বলছিলেন দেশের বড় আম বাজার কানসাটের কৃষকেরা । দেশে আম উৎপাদনে শীর্ষ জেলা চাঁপাইনবাবগঞ্জ আমের সবচেয়ে বড় পাইকারি বাজার কানসাট আম বাজারে আজ শুক্রবার আমচাষিরা প্রতি কেজি ফজলী আম বিক্রি করেন ১১থেকে ১২ টাকায়। মোবারকপুরের আম চাষি শামিম জানান, আমের দাম গত বছরের চেয়ে অনেক কম। বাগান মালিকদের তেমন লাভ থাকবে না। আমার ৫ বিঘা আমের ফজলী বাগান আছে। আমের দাম ৪শ ৫শ টাকা মন বিক্রি হচ্ছে, এভাবে চলতে থাকলে আমার প্রচুর টাকা লস হবে। মনাকষা ইউনিয়নের আব্দুল রহমান বলেন বাজারে আমরুপালী আম আশাই ফজলী আমের দামটা কমে গেছে। আমের পাইকারী হাট ঘুরে জানা যায়, ফজলী ৪শ থেকে ৪শ৫০, ক্ষিরসাপাত ১৪ শ টাকা থেকে ১৯শ টাকা, ল্যাংড়া ১১শ টাকা থেকে ১২শ টাকা, লক্ষণা ৫শত থেকে ৮শ টাকা,ভাল গুঠি ৪শ থেকে ৯শ মণ দরে বিক্রি হচ্ছে। আর দেশি গুঠি আম প্রতি মণ ৫শ টাকায় বিক্রি হচ্ছে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2021 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Development by: JM IT SOLUTION