শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১০ অপরাহ্ন

মাদারীপুরে আওয়ামী লীগের দুই গুরুপের সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : শনিবার, ১২ জুন, ২০২১
  • ১৮৯ Time View

মাদারীপুরে সাবেক নৌপরিবহন মন্ত্রী ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের বাবা মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেয়ার প্রতিবাদ সভায় ও মানববন্ধনের আওয়ামী লীগের দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে।

পুলিশ লাঠিচার্জ করে উভয়পক্ষে ছত্রভঙ্গ করে দেয়। এতে তিন পুলিশসহ আহত হয় অন্তত ১৫ জন।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুর সদর উপজেলার কলাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় মহাসড়েক আধা ঘন্টা বন্ধ থাকে যান চলাচল।

পুলিশ জানায় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সম্প্রতি রাজৈরে এক অনুষ্ঠানে আছমত আলী খানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেয় জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এজন্য তার পদত্যাগের দাবিতে সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের কলাবাড়ি এলাকায় মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় শাজাহান খান সমর্থিত কর্মীরা। একই সময় ওই স্থানে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার সমর্থকরা প্রতিবাদ সভার আয়োজন করে। এতে উভয়পক্ষের লোকজনের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে গেলে পুলিশ লাঠিচার্জ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় তিন পুলিশসহ আহত হয় অন্তত ১৫ জন।

এ সময় উত্তেজিত নেতাকর্মীরা পাশের বাংলাদেশ কৃষি ব্যাংক ও ইসলামী ব্যাংকের ঘটকচর শাখা এবং বেশ কয়েকটি দোকান ও ঘরবাড়ি ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. এহসানুল রহমান ভুইয়া জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে বাইরে গেলে পুলিশ লাঠিচার্জ করে। এতে তিন পুলিশও আহত হয়। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category