শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
গোপালগঞ্জে ৬৬০ টাকা দরে কালেক্টর বাজারে বিক্রি হচ্ছে গরুর মাংস গোপালগঞ্জে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে কলেজ শিক্ষক সহ আটক -৩ খুলনায় বিপুল পরিমাণ নকল ওষুধ উদ্ধার, একজনের কারাদন্ড পূর্বাহ্নে হাসপাতালে কায্যক্রম চলেছে, আমি আপরাহ্নে গিয়েছিলাম, সবাই স্বতঃফূর্ত ভাবে আমাকে গ্রহণ করেছে-বশেমুমেবি উপাচায্য মির্জাপুরে ক্রয়কৃত জমিতে ঘর নির্মাণ করতে গেলে দেওয়া হচ্ছে মিথ্যে: মামলা হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী

এক জীবন সংগ্রামী নারী বিজলী রানী সেন

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : রবিবার, ২৩ মে, ২০২১
  • ২৬৪ Time View

ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানার ২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়নের (বেড়াবাড়ী) মন্ডলাদাম গ্রামের মৃত লাল বাবু সেনের স্ত্রী বিজলী রানী সেন ভাগ্যের সাথে সংগ্রাম করে চলছে তিন সন্তান সহ জীবন যাপন।

জানা যায়, মৃত লাল বাবু সেন এক সময় ব্যবসা করে দিব্বি চলত তার সংসার। কিন্তু ভাগ্যের পরিহাসে লাল বাবুর প্রথম স্ত্রী সুমিত্রা রানী সেন এর এক ঘাতক ক্যান্সারের চিকিৎসা করাতে জীবনের সব রোজগার বিলীন হয়ে গেল এবং দুই সন্তান রেখে পৃথিবী থেকে চলে গেল সুমিত্রা রানী সেন।

আবার নতুন করে সংসার গঠনের চিন্তা করে দ্বিতীয় বিয়ে করে বিজলী রানী সেনকে। বিয়ের ১০ বছরের সংসারে তিন টি সন্তান জন্ম হয়। রামনাথ এর এমপি মোড়ে একটি কাঁচামালের দোকান দিয়ে ভালোই চলছিল তাদের সংসার কিন্তু প্রায় ৮ মাস আগে যেন নেমে গেল কালবৈশাখী ঝর আগের স্ত্রীর মতো লাল বাবুও ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেল।

এতিম হয়ে গেল তিন টা ছোট্ট ছোট্ট সন্তান, যথাক্রমে, সন্তানের নাম মনী সেন (১০), মলী সেন(৫), পাপ্পু সেন (২)। কেমন কাটছে এই ছোটো সবজির দোকান করে জানতে চাইলে, কান্না জরিত কন্ঠে বিজলী রানী সেন বলেন, আমি এক অসহায় মহিলা,

আমার দুঃক্ষের সীমা নেই, তার স্বামী কখন মারা গেছে এবং কিভাবে জানতে চাইলে তিনি প্রতিবেদককে বলেন, আমার স্বামীর আমি হলাম দ্বিতীয় স্ত্রী, প্রথম স্ত্রী সুমিত্রা রানী ক্যান্সারে আক্রান্ত হয়েছিল তখন স্বামীর যেটুকু সঞ্চয় ছিল সব কিছু চিকিৎসার জন্য খরচ করেছেন,

তারপরও সুমিত্রা রানী মারা যান এবং আগের সংসারের দুই জন ছেলে আছে তারা কাজ কর্ম করে আলাদা ভাবে ভালোই চলছে। তিনি আরও বলেন, আমার সয় সঞ্চয় বলতে কিছুই নেই এই ছোট ছোট তিন টা বাচ্চাকে নিয়ে আমি অসহায় ভাবে এবং জীবন যুদ্বে চলছে সংসার।

এবং আমার স্বামীর রেখে যাওয়া এই দোকান টি শুধু সম্বল স্বামী মারা যাওয়ার পরে আমি এনজিও থেকে লোন নিয়ে আবার এই দোকান টি চালু করি। এই দোকান দিয়ে সংসার কেমন চলে তিনি বলেন, দোকানে তো বেশি মালামাল তুলতে পারি না টাকার অভাবে তাই ৫-৬ শত টাকা বিক্রি হয় সেখান থেকে ৮০/ ১০০ শত টাকা লাভ হয় এর মাঝে সপ্তাহে কিস্তি আর বাচ্চাদের ভোরন পোষন চালা অসম্ভব হচ্ছে।

তিনি প্রতিবেদকের মাধ্যমে সরকারের কাছে সাহায্যের আবেদন করছেন। পাশের দোকানদার প্রদীপ চন্দ্র বলেন, এই দোকান টি লাল বাবু করতেছিলেন কিন্তু কয়েক মাস আগে সে মারা যায়, ছোটো ছোটো তিন টা বাচ্চা নিয়ে বিজলী রানী সেন আবার চালু করে এই সবজির দোকান টি।

তিনি আরও বলেন, যখন লাল বাবু মারা যায় তখন অনেক টাকা ঋণ ছিল পরে বিজলী রানী মোটামুটি পরিশোধ করেন,পরিশেষে আবার ঋণ নিয়ে আবার সবজির দোকান টি চালু করেন। তিনিও সরকারের কাছে অনুরোধ করেন যাতে বিজলী রানী সেন কিছু সরকারি আর্থিক সহায়তা পান।

স্থানীয় ইউপি সদস্য গনেশ চন্দ্র বলেন, লাল বাবু মারা যাওয়ার পরে আমি তো ভাবতেই পারি নি বিজলী রানী এই ছোট্ট বাচ্চাগুলোকে নিয়ে এখানে থাকতে পারবেন,

তিনি আরও বলেন, আমি শুরু একজন সদস্য হিসেবে যেটুকু পারছি তাকে একটা ভিজিএফ কার্ড করে দিয়েছি তবে তিনি সমাজের বিত্তবান মানুষ কে অসহায় বিজলী রানী সেন এর পাশে দাঁড়ানোর আহবান জানান।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category