বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী গাইবান্ধার চরাঞ্চলে যাত্রীসহ পণ্য পরিবহনে একমাত্র জান হচ্ছে ঘোড়ার গাড়ি গোবিন্দগঞ্জে বালু তোলার মহোৎসব,রাত নামলেই শুরু হয় কর্মযজ্ঞ আসামে দুই আইএস জঙ্গি গ্রেপ্তার নাটোর সিংড়ায় আশ্রয়ণ প্রকল্পের ২০ টি ঘর ভস্মীভূত অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দুঃসংবাদ

দুটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে ওয়েব ব্রাউজার গুগল ক্রোম

অনলাইন ডেস্ক
  • Update Time : রবিবার, ২৩ মে, ২০২১
  • ২৫৩ Time View

বিশ্বের অন্যতম বৃহৎ সার্চ জায়েন্ট হচ্ছে গুগল। বলা যেতে পারে বিশ্বের প্রায় সমস্ত তথ্য রয়েছে গুগলের ঝুলিতে। একাধিক অ্যাপ্লিকেশনের পাশাপাশি স্মার্টফোনের প্রতিযোগিতার জগতেও পা রেখেছে এই সংস্থা।

গ্রাহকদের সুবিধার কথা ভেবে প্রতিনিয়ত গুগল তাদের চালু করা সমস্ত মাধ্যমগুলি আপডেট করে থাকে। আর বলা যেতে পারে সেই ধারাকে বজায় রেখে আরও একবার সংস্থা তাদের ওয়েব ব্রাউজার গুগল ক্রোমে নতুন দুটি বৈশিষ্ট্য যুক্ত করতে চলেছে।

ওয়েব ব্রাউজার গুগল ক্রোমের (Google Chrome) ওভারভিউ মেনুতে একটি নতুন `অনুসরণ`(Follow) বিকপ্ল চালু করার পরীক্ষা করছে সংস্থা। অন্যদিকে আবার মাশাব্লে (Mashable) তরফে জানানো হয়েছে, সংস্থাটি গুগল ক্রোমের নতুন বৈশিষ্ট্য হিসেবে ‘ক্রোম ক্যানারি’ (Chrome Canary) নামে একটি চ্যানেল যুক্ত করতে চলেছে।

এই নতুন বৈশিষ্ট্যটি স্থিতিশীল সংস্করণে পৌঁছানোর আগে ক্রোম বিটা চ্যানেলেও স্থানান্তরিত করা হবে। পাশাপাশি মাশাব্লে তরফে আরও উল্লেখ করে বলা হয়েছে `অনুসরণ`(Follow) বিকপ্লটি ক্ষেত্রেও এই একই পদ্ধতি অবলম্বন করবে গুগল।

সংস্থাটি ক্রোম ক্যানারিতে একটি নতুন পরীক্ষামূলক বৈশিষ্ট্য রোলআউট করছে, যা ব্যবহারকারীদের কোনও নতুন পোস্টের ক্ষেত্রে পছন্দের ওয়েবসাইটগুলির গতি বজায় রাখতে সাহায্য করবে। এই পরীক্ষার অংশ হিসেবে, ব্যবহারকারীরা একটি নিউজ সাইট নিশ্চিত করার পর আরএসএস (RSS) ফিডের মাধ্যমে সেখানে পরিদর্শন করতে পারে। পাশাপাশি ব্যবহারকারীদের সাইটটি সাবস্ক্রাইব করার সুযোগ রয়েছে, যেখানে তাদের “অনুসরণ” বিকল্পটি নির্বাচন করতে হবে।

সংস্থার নতুন বৈশিষ্ট্যের অংশ হিসাবে, ওয়েবসাইটগুলির দ্বারা প্রকাশিত নতুন কনটেন্টগুলি অনুসরণ তখনই করা যাবে, যখন একটি নতুন ট্যাব নির্বাচন করবে ব্যবহারকারী।

গুগলের নতুন “অনুসরণ” বোতামটি একটি সীমিত পরীক্ষা হতে চলেছে, যা সাম্প্রতিক সময়ের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের ডিভাইসে রোলআউট করা হবে। তবে এটি বন্ধ হয়ে গেলে পরবর্তী বিটা সংস্করণ হিসেবে আবারও প্রকাশ করবে সংস্থা।

গুগলের তরফে জানানো হয়েছে, ব্লগার, স্রষ্টা এবং অন্যান্য স্টেকহোল্ডারদের কাছ থেকে পতিক্রিয়া সংগ্রহ করার কারণ হিসেবে এই নতুন বৈশিষ্ট্যটি পরীক্ষামূলক ভাবে চালু করা হচ্ছে ।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category