শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

গোপালগঞ্জে পৌর কৃষকলীগের সাবেক নেতা অসুস্থ বিল্লাল কাজী বাঁচতে চায়

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি
  • Update Time : রবিবার, ১৬ মে, ২০২১
  • ১৩৮ Time View

বাল্যকাল থেকেই বঙ্গবন্ধু ও তাঁর আদর্শে উজ্জীবিত হয়ে বেড়ে ওঠা বেল্লাল কাজী। পড়ালেখায় খুব একটা পারদর্শী না হলেও কাঠ মিস্ত্রী হিসেবে কাঠের নানান আসবাবপত্র নিপুণ হাতে তৈরি করে সেই সময়ে বেশ খ্যাতি অর্জন করেন বিল্লাল কাজী। ১৯৮১ সাল থেকে বাংলাদেশ আওয়ামীলীগের সাথে নিজেকে সম্পৃক্ত রেখে গোপালগঞ্জ পৌর কৃষকলীগের সাধারণ সম্পাদক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন।

২০০৭ সালে নিজ উদ্যোগে তার ব্যক্তিগত অর্থায়নে নগদ ৭ লক্ষ টাকা ব্যয়ে বঙ্গবন্ধু কন্যা, দেশরত্ন শেখ হাসিনাকে বেশ কিছু আসবাবপত্র নিপুণ হাতে তৈরি করে উপহার দেন তিনি।

গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. শেখ ফজলুল করিম সেলিম এমপি মহোদয়কেও তার ব্যক্তিগত তহবিল থেকে ৩ লক্ষ টাকা ব্যয়ে নিপুণ হাতে দৃষ্টিনন্দন একটি রাজকীয় চেয়ার তৈরি করে উপহার দেন তিনি।

পরবর্তীতে, রাজনৈতিক ভাবে তিনি যথার্থ মূল্যায়িত না হয়ে মনের ক্ষোভে সকলের অজান্তেই ব্রুনাই গিয়ে প্রবাস জীবন বেছে নেন। দীর্ঘ কয়েক বছর পর অতীতের সব গ্লানি ভুলে গিয়ে দেশের জন্য, দলের জন্য নতুন কিছু করে দেখার ব্রত নিয়ে দেশে ফিরে আসেন।

এরপর জাতির পিতার সুযোগ্য কন্যা, বারবার নির্বাচিত প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়ার জন্য অত্যন্ত নিখুঁত ও শৈল্পিক কারূকাজের সমন্বয়ে একটি দৃষ্টিনন্দন রাজকীয় চেয়ার ইতোপূর্বেই তৈরি করেছেন।

বর্তমানে রাজকীয় সেই চেয়ারটি প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার অপেক্ষায় ঢাকায় রয়েছে। এরমধ্যে হঠাৎ বিল্লাল কাজী’র পায়ে ক্ষতিকর বিষাক্ত পয়োজনে সে আক্রান্ত হয়ে তার এক পা কেটে ফেলা হয়েছে।

পরে অবশ্য তার এই অবস্থা দেখে অনেক নেতা তাকে একটি আর্টিফিসিয়াল পা লাগিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েও তা বাস্তবে কার্যকর না করায় তিনি মানসিকভাবে আরো ভেঙে পড়েন।

বর্তমানে তিনি মূত্রথলিতে পাথর নিয়ে দীর্ঘদিন যাবৎ স্থানীয় গোপালগঞ্জ বিসিক শিল্পনগরীর প্রাচীর ঘেঁষে একটি ঝুপরী ঘরে বিনা চিকিৎসায় মানবেতর জীবন-যাপন করে চলেছেন।

এর মাঝে গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা একটি হুইল চেয়ার তাকে উপহার দেন এবং মাথা গোঁজার একটি ঠাঁই ও দেওয়ার আশ্বাস দেন।

এখন অসুস্থ বিল্লাল কাজী আর আগের মতো আয়-রোজগার করতে না পারায় পরিবার-পরিজনও তার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন।

রোববার সকালে এক গণমাধ্যমকর্মী ও তার সহধর্মিণী বিসিক শিল্পনগরীর ওই ঝুপড়ি ঘরের পাশ দিয়ে বাসায় ফেরার পথে তাকে দেখতে পান এবং সকালের নাস্তা ও সুপেয় খাবার পানির বোতল হাতে তুলে দেন।

পরে অসুস্থ বিল্লাল কাজী’র মুখে তার বর্তমান দুরাবস্থার কথা শুনে মানবতার মা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং গোপালগঞ্জ-২ আসনের মাননীয় সংসদ সদস্য ড. শেখ ফজলুল করিম সেলিম এমপি, দলীয় নেতা-কর্মী সহ সমাজের বৃত্তবানদেরকে প্রতিভাবান অসুস্থ বিল্লাল কাজী’র সুচিকিৎসা ও পুনর্বাসনে দ্রুত এগিয়ে আসার আহবান জানান।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category